ঢাকা, মঙ্গলবার, ২৫ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

তিতাস নদীতে নৌকা ডুবে ২ স্কুলছাত্রীর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
তিতাস নদীতে নৌকা ডুবে ২ স্কুলছাত্রীর মৃত্যু ছবি: প্রতীকী

কুমিল্লা: কুমিল্লা হোমনায় তিতাস নদীতে নৌকা ডুবে দুই স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার রামকৃষ্ণপুর তিতাস নদীর চরলহনীয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুই স্কুল ছাত্রী হলো- ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার চরলহনীয়া গ্রামের আবু মুছার মেয়ে সামিয়া (১২) ও একই গ্রামের গোলাম মোস্তফার মেয়ে সামিয়া আক্তার (১২)। তারা রামকৃষ্ণপুর কামাল স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার দিকে রামকৃষ্ণপুর কামাল স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় ও রামকৃষ্ণপুর কে কে আর কে উচ্চ বিদ্যালয় ছুটি হয়। এ সময় নৌকাযোগে বাঞ্ছারামপুর উপজেলার চরলহনীয়া, কলাকান্দি ও নিজকান্দির শিক্ষার্থীরা কানাই লাল সাহার বাড়ি সংলগ্ন খেয়াঘাটে আসে। ৩০-৩২ জন ছাত্র-ছাত্রী ও সাধারণ যাত্রী নিয়ে একটি নৌকা ছেড়ে যায়। চরলহনীয়া গ্রোমের কাছাকাছি গেলে বালুবাহী নৌকার ঢেউ লেগে নৌকাটি উল্টে যায়। সবাই সাঁতরে পাড়ে এলেও দুজন ডুবে মারা যায়।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন জানান, বাঞ্চারামপুরের অন্তত ৮০ জন শিক্ষার্থী হোমনার বিভিন্ন স্কুলে পড়ে। বিকেলে স্কুল ছুটি হলে শিক্ষার্থীরা নদী পার হয়ে বাসায় ফিরছিল। ঘাট ছেড়ে যাওয়ার পর নৌকাটি ডুবে যায়। এ সময় শিক্ষার্থীরা কোনোমতে কিনারায় আসে। কিন্তু দুজন আসতে পারেনি। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।