ঢাকা, মঙ্গলবার, ২৫ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

স্বামীর জন্য বসেছিলেন সড়কের পাশে, অটোরিকশার ধাক্কায় প্রাণ গেল স্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
স্বামীর জন্য বসেছিলেন সড়কের পাশে, অটোরিকশার ধাক্কায় প্রাণ গেল স্ত্রীর ঢামেক হাসপাতাল

ঢাকা: রাজধানীর শাহবাগ জাদুঘরের সামনে অটোরিকশার ধাক্কায় তানিয়া খানম (৩৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে।  

সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হলে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনি মারা যান। তার বাড়ি বাগেরহাটের মোল্লারহাট থানার কাহালপুর গ্রামে। স্বামীর নাম মো. হাসিবুর রহমান। থাকেন আজিমপুর কলোনিতে।

তাকে হাসপাতালে নিয়ে আসা পথচারী সুমাইয়া সুমা জানান, শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে রাস্তায় শিশুসন্তানকে নিয়ে বসেছিলেন ওই নারী। পাশেই একটি অটোরিকশা দাঁড় করিয়ে রাখা ছিল। এর চালক সিগারেট কিনতে একটু দূরে যান। তখন কেউ রিকশাটির হাতলে হাত দিলে রিকশাটি সামনের দিকে দ্রুতগতিতে চলতে শুরু করে। তখন সামনে বসে থাকা ওই নারীর ওপর দিয়ে উঠে যায় রিকশাটি। এতে শিশুটির কিছু না হলেও গুরুতর আহত হন তিনি। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সঙ্গে আটক করে নিয়ে যাওয়া হয় রিকশাচালককেও। সেখানে ভর্তি করা হয় তানিয়াকে। তখন খবর পেয়ে তার স্বামী ও স্বজনরা হাসপাতালে যান। তারাই রিকশাচালককে ছেড়ে দিতে বলেন।

এদিকে নিহতের দেবর শেখ মাসুম বিল্লাহ জানান, তার বড় ভাই এবং ভাবি থাকেন আজিমপুর কলোনিতে। ভাই হাসিবুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে অফিস সহায়ক হিসেবে চাকরি করেন। সোমবার বড় ছেলে ও মেয়েকে স্কুলে দিয়ে আড়াই বছরের মেয়ে তাসফিয়াকে নিয়ে নিজের দাঁতের চিকিৎসার জন্য গিয়েছিলেন হাসপাতালে। দুপুরে ডাক্তার দেখানো শেষ করে জাদুঘরের সামনে বসেছিলেন স্বামীর ডিউটি শেষ হলে একসঙ্গে বাসায় ফিরবেন বলে। তখনই অটোরিকশা ধাক্কায় তিনি আহত হন এবং পরবর্তী হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান।  

তিনি আরও জানান, তানিয়া গ্রামের বাড়িতে নিজেদের একটি স্কুলে শিক্ষকতা করতেন। তবে সন্তানদের দেখাশোনার জন্য পরবর্তীতে শিক্ষকতা ছেড়ে দেন। বর্তমানে আবার পিজি হাসপাতালের কম্পিউটার অপারেটর পদে চাকরির নেওয়ার চেষ্টা করছিলেন।
 
চিকিৎসকের বরাত দিয়ে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. ফারুক জানান, মরদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। ঘটনাটি শাহবাগ থানা পুলিশকে জানানো হয়েছে। তারাই পরবর্তী ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৪
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।