ঢাকা, বুধবার, ২৭ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় কেএনএ সদস্য আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় কেএনএ সদস্য আটক 

বান্দরবান: জেলার থানচিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পরিচালিত বিশেষ অভিযানে কুকি চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) এক সদস্য আটক হয়েছেন। সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনি আটক হন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিজিবির বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, গত ৩ এপ্রিল থানচি সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনায় জড়িত কেএনএর তালিকাভুক্ত এক সদস্য শাহজাহানপাড়া টিওবির দায়িত্বে থাকা এলাকার একটি বাড়িতে অবস্থান করছেন।  

পরে ব্যাটালিয়ন কমান্ডারের দিকনির্দেশনায় থানচি বিওপির কমান্ডার নায়েব সুবেদার শাহ মো. ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে বিজিবির একটি বি-টাইপ টহলদল ওই বাড়িটি ঘেরাও করে। পরে এ টহলদলকে সহযোগিতা করার জন্য বলিপাড়া ব্যাটালিয়ন থেকে উপ-অধিনায়ক মেজর শেখ মো. মুজাহিদুল ইসলামের নেতৃত্বে ৩০ সদস্যবিশিষ্ট বিজিবির আরেকটি টহলদল ঘটনাস্থলে যায়।  

রাত ৮টা ২০ মিনিটের দিকে ওই বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে একটি বসতঘরের খাটের নিচ থেকে রাম জা থাং পাতেং (৪০) নামে ওই কেএনএ সদস্য আটক হন। আটক কেএনএ সদস্য থানচি ৩ নম্বর ওয়ার্ডের শাহজাহানপাড়া টিওবি এলাকার সাপখোবের ছেলে।  

আটক কেএনএ সদস্যকে বলিপাড়া ব্যাটালিয়ন সদরে নেওয়া হয়েছে। তাকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য বুধবার পুলিশের কাছে হস্তান্তর করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বলিপাড়া ব্যাটালিয়নের (৩৮ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল তৈমুর হাসান খাঁন।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।