ঢাকা, বুধবার, ২৭ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

দোল খেতে গিয়ে গলায় রশি পেঁচিয়ে শিশুর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
দোল খেতে গিয়ে গলায় রশি পেঁচিয়ে শিশুর মৃত্যু

ঢাকা: রাজধানীর বেগুনবাড়ি এলাকায় একটি বাসায় দোলনায় দোল খেলতে গিয়ে লাবিব নামে বিশেষ চাহিদাসম্পন্ন এক শিশুর গলায় ফাঁস লেগে মৃত্যু হয়েছে। শিশুটির বয়স ৫ বছর।

তিন ভাই বোনের মধ্যে শিশুটি ছিল মেঝ ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় এই ঘটনা ঘটে। ঘটনা সময় তার মা লাবনী আক্তার তানিয়া বাসায় ছিলেন।  
 
শিশুটির মা লাবনী জানান, তেজগাঁও বেগুনবাড়ি ৭ রাস্তা মাস্টার বাড়ি এলাকায় একটি বাসার পঞ্চম তলায় থাকেন তারা। শিশুটির বাবা কারওয়ান বাজারে ব্যবসা করেন। সন্ধ্যায় ছোট সন্তানকে রুমের ভেতর দুগ্ধ পান করাচ্ছিলেন তিনি। এ সময় বারান্দায় একাই দোলনায় খেলছিল লাবিব। সে কথাও বলতে পারত না। কিছুক্ষণ পরে বারান্দায় গিয়ে তিনি দেখেন, দোলনার রশির সাথে গলায় ফাঁস লেগে আছে লাবিবের। তখনও ছটফট করছিল। সঙ্গে সঙ্গে গলা থেকে ফাঁস ছাড়িয়ে শিশুটিকে শমরিতা হাসপাতালে নিয়ে যান। তবে অবস্থা বেগতিক দেখে তাকে ঢাকা মেডিকেলে পাঠিয়ে দেয় সেখানকার চিকিৎসকরা। ঢাকা মেডিকেলে নেয়ার পর চিকিৎসা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। শিশুটির খালু মো. লিমন জানান, তাদের বাড়ি লক্ষ্মীপুর সদর উপজেলার হরিষচর দরগাবাড়ি গ্রামে। লাবিবের বাবার নাম নুরুল আমিন।

চিকিৎসকের বরাত দিয়ে শিশুটির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. ফারুক জানান, মরদেহটি মর্গে রাখা হয়েছে।  

মর্মান্তিক মৃত্যুর ঘটনা শুনে হাসপাতালের এক চিকিৎসক বলেন, এই ধরনের ঘটনা প্রমাণ করে যে, শিশুদের নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সাধারণত শিশুদের খেলা সময় শিশুর নিরাপত্তা নিশ্চিত করতে পরিবারের সদস্যদের সচেতনতা বৃদ্ধি এবং উপযুক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের উপর গুরুত্ব দেওয়ার প্রয়োজনীয়তা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১,২০২৪
এজেডএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।