ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ছাত্র আন্দোলনে গুলি 

ছাত্রলীগ নেতা অনির বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
ছাত্রলীগ নেতা অনির বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন

ময়মনসিংহ: বৈষম‍্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে প্রকাশ্যে গুলি ছুড়ার ঘটনায় গ্রেপ্তার হওয়া ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের আহ্বায়ক নওশেল আহমেদ অনিকে কারাগারে পাঠিয়েছে আদালত। এ সময় জিজ্ঞাসাবাদের জন্য তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

 

সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় ময়মনসিংহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রওশন জাহানের আদালতে এই রিমান্ড আবেদন করা হয়।

আদালতের উপপরিদর্শক নাছিমা আক্তার বিষয়টি নিশ্চিত করে জানান, জেলা গোয়েন্দা পুলিশ নওশেল আহমেদ অনির বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। এ সময় আদালতের বিচারক রওশন জাহান মঙ্গলবার রিমান্ড শুনানির দিন ধার্য করে অনিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে রোববার (২৯ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে ঢাকার মোহাম্মদপুর এলাকার একটি বাসা থেকে অনিকে গ্রেপ্তার করে র‍্যাব-১৪।

র‌্যাব জানায়, ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে মিছিলে নওশেল আহমেদকে পিস্তল হাতে গুলি ছুড়তে দেখা গেছে। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ভিডিওটি ভাইরাল হয়। গুলিবর্ষণের ওই ভিডিও চিত্র থেকে ছাত্রলীগ নেতাকে শনাক্ত করে গ্রেপ্তার করা হয়।  

প্রসঙ্গত, বিগত ১৯ জুলাই ময়মনসিংহ নগরের মিন্টু কলেজ এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মোহিত-উর রহমান শান্তর নেতাকর্মী ও পুলিশের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন রেদোয়ান হোসেন (২৪)। তিনি নগরীর আকুয়া চৌরঙ্গী মোড় এলাকার আসাদুজ্জামানের ছেলে এবং ফুলবাড়িয়া কলেজের সম্মান (অনার্স) চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। এ ঘটনায় গত ২৪ জুলাই কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) আজগর আলী বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।