ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জোড়া লাগছে মেরিন ড্রাইভ সড়ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
জোড়া লাগছে মেরিন ড্রাইভ সড়ক

কক্সবাজার: কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের কলাতলী মোড় থেকে বেলি হ্যাচারি পর্যন্ত সাগরে বিলীন হওয়া দুই কিলোমিটার সড়কে সি ওয়ালের কাজ শিগগিরই শুরু হবে। এরপর সৈকতের সায়মন বিচ রিসোর্টের সামনে দিয়ে সড়কের খণ্ডিত অংশের কাজ শেষ হলে মূল মেরিন ড্রাইভের সঙ্গে জোড়া লাগবে সড়কটি।

 

এতে সৌন্দর্যবর্ধনের পাশাপাশি  কলাতলীর মোড়ে যানজট কমে যাবে। শিগগিরই এ কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন রামু দশ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল শেখ মুহাম্মদ সরওয়ার হোসেন।  

সম্প্রতি সড়কটি পরিদর্শন শেষে জিওসি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, ১৯৯১ সালের পর থেকে মেরিন ড্রাইভে খণ্ডিত অংশ দিয়ে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। ফলে এ সড়কে যানজট লেগে থাকে। খুব দ্রুত সময়ের মধ্যে এ অংশটিতে সি ওয়ালের নির্মাণ কাজ শুরু করা হবে। এর কাজ শেষ হলে একটা প্রফোজাল পাঠানো হবে মন্ত্রণালয়ে। সেটি পাস হলে সড়কের কাজ বাস্তবায়ন করবে সেনাবাহিনী।  

সেনাবাহিনী ইতোমধ্যে শহরের যানজট নিরসনের লক্ষ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও নির্দিষ্ট পার্কিং স্পট না থাকার কারণে যেসব গাড়ি সড়কে পার্কিং করা হতো, সেসব গাড়ি পার্কিং এর জন্য আলাদা জায়গা নির্ধারণের কাজ শুরু করেছে বলেও জানান জিওসি মেজর জেনারেল শেখ মুহাম্মদ সরওয়ার হোসেন।

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ; যার দূরত্ব দীর্ঘ ৮০ কিলোমিটার। প্রায় দুই দশক আগে সাগরের প্রবল স্রোতে বিলীন হয়ে যায় মেরিন ড্রাইভ সড়কটির শুরুর প্রায় দুই কিলোমিটার অংশ। এতে খণ্ডিত হয়ে পড়ে সড়কটি।

বাংলাদেশ সময়: ০৮৩২ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৪
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।