ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুলনায় ইয়াবা সম্রাট সজীবসহ গ্রেপ্তার ৫

সিনিয়র করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
খুলনায় ইয়াবা সম্রাট সজীবসহ গ্রেপ্তার ৫

খুলনা: খুলনায় যৌথ বাহিনীর অভিযানে মহানগরীর শীর্ষ মাদক কারবারি ও ইয়াবা সম্রাট সজিবসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।  এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদক, গুলি ও মোবাইলসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ হয়।

সোমবার (৭ অক্টোবর) সকালে মহানগরীর চানমারি ও রূপসা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

নৌবাহিনী ও পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার নগরীর সদর থানাধীন চাঁনমারী এলাকায় নৌবাহিনী নেতৃত্বে মাদক ও অস্ত্র উদ্ধার বিষয়ক একটি যৌথ অভিযান পরিচালনা করা হয়।  

এসময় চানমারী বাজারের ২ নং গলির বাসা থেকে ইয়াবা সম্রাট মো. সজিব ইসলামকে (৩২) গ্রেপ্তার করা হয়। পরে তার বাসায় তল্লাশি করে ৩ রাউন্ড ব্লাঙ্ক কার্টিজ এমুনিশন, ১ হাজার ৬১৭টি ইয়াবা, ১ লাখ ৭৬ হাজার টাকা, ২১টি মোবাইল সেট, ১টি ল্যাপটপ, ৫টি সিসি ক্যামেরা ও ১টি রাম দা জব্দ করা হয়।  

সজিব ইসলামের বিরুদ্ধে ১১টি মামলা রয়েছে। সজিব ক্রসফায়ারে নিহত সুন্দরবনের বনদস্যু জুলফিকার আলী ওরফে জুলফির ছেলে। তার ছোট ভাই আশিক ইসলাম নগরীর ভয়ংকর কিশোর গ্যাং 'আশিক গ্রুপের প্রধান।

পরবর্তীতে সজীবের দেওয়া তথ্য মতে ইয়াবা ব্যবসায়ী হিসেবে পরিচিত এক নারীসহ আরও চারজনকে রূপসা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।  

আটকরা হচ্ছেন- নতুন বাজার এলাকার আসাদুল আসাদুল গাজীর ছেলে মো:ফয়েজ রাব্বী (২৯), চানমারি মাদ্রাসা রোড এলাকার ইয়াকুব মোল্লা (৪২), দাকোপ উপজেলা সদরের জালাল গাজীর ছেলে মো. জিয়ারুল ইসলাম নিরব (২১) ও রূপসা বেড়িবাঁধ রোডস্থ সত্তার বড় মিঞার গলির মোহাম্মদ তোয়েব আলী সিকদারেরের মেয়ে জামিলা বেগম (৩৮)। গ্রেপ্তারদের খুলনা সদর থানায় হস্তান্তর ও মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করে নৌবাহিনীর খুলনার দায়িত্বপ্রাপ্ত লেফটেন্যান্ট কমান্ডার সামওয়েল আহমেদ খান আদিত বলেন, যৌথ অভিযানে নৌবাহিনীর নেতৃত্বে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও পুলিশ অংশগ্রহণ করে।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনীর-উল-গিয়াস বলেন, যৌথ বাহিনীর অভিযানের বিষয়ে তিনি অবগত রয়েছেন। তবে আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তারদের এখনো থানায় হস্তান্তর করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ৭ , ২০২৪
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।