ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘কুমিল্লায় অপরিকল্পিত নগরায়ণে সিটি করপোরেশন দায় এড়াতে পারে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
‘কুমিল্লায় অপরিকল্পিত নগরায়ণে সিটি করপোরেশন দায় এড়াতে পারে না’

কুমিল্লা: ‘বাসযোগ্য নগর গঠনে নাগরিক দায়িত্ববোধের প্রতিফলন ঘটাতে হবে। শুধু র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে কর্মসূচিকে সীমাবদ্ধ থাকলে হবে না।

কুমিল্লায় অপরিকল্পিত নগরায়ণে সিটি করপোরেশন দায় এড়াতে পারে না। ’ বলে মন্তব্য করেছেন জেলা প্রশাসক মো. আমিরুল কায়ছার।  

তিনি বলেন, সিটি করপোরেশন জনগণের কাছ থেকে ট্যাক্স আদায় করে। জেলা প্রশাসন বা জেলা পুলিশ ট্যাক্স আদায় করে না। অপরিকল্পিত নগরায়ণের ফলে কুমিল্লা শহরে যানজট, জলাবদ্ধতাসহ নানা ধরনের ভোগান্তির শিকার হচ্ছে জনগণ। আইন মেনে ইমারত নির্মাণ করলে এসব ভোগান্তির শিকার হতে হতো না।  

সোমবার (৭ অক্টোবর) ‘বিশ্ব বসতি দিবস’ উপলক্ষে জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর রাশেদুল করিম ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) খন্দকার আশফাকুজ্জামান।  

এসময় আরও বক্তব্য দেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা, কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী মো. মাঈনুদ্দিন ও সাংবাদিক মোতাহার হোসেন মাহবুব।  

মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন পিটিআইয়ের সুপারিন্টেন্ডেন্ট সঞ্জিত কুমার সিংহ ও প্রকৌশলী মুজাদ্দেদ। দিবসের ওপর ভিত্তি করে পাওয়ার প্রেজেন্টেশন উপস্থাপন করেন গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মো. সাখাওয়াত হোসেন। এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।