ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়া জেলা কারাগারের জেল সুপারকে বদলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
বগুড়া জেলা কারাগারের জেল সুপারকে বদলি আনোয়ার হোসেন

বগুড়া: বগুড়া জেলা কারাগারের জেল সুপার আনোয়ার হোসেনকে বদলি করা হয়েছে।

বগুড়া জেলা কারাগার থেকে ফাঁসির দণ্ডপ্রাপ্ত চার আসামি পালানোর ঘটনার সাড়ে তিন মাস পর তাকে বদলি করা হয়।

 

জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগ থেকে গত ০৯ অক্টোবর জারি করা প্রজ্ঞাপনে বগুড়া জেলা কারাগারের জেল সুপার আনোয়ার হোসেনকে গাইবান্ধা জেলা কারাগারে বদলি করা হয়। একই প্রজ্ঞাপনে কিশোরগঞ্জ জেলা কারাগারের জেল সুপার ফারুক আহমেদকে বগুড়া জেলা কারাগারে বদলি করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগের উপসচিব তাহনিয়া রহমান চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, কারা অধিদপ্তরের প্রস্তাবনার আলোকে বদলির আদেশ জারি করা হয়।

বগুড়া জেলা কারাগারের জেলার সৈয়দ শাহ শরিফ জানান, জেল সুপারের বদলির আদেশ হয়েছে। তবে নবাগত জেল সুপার এখনও যোগ দেননি।

উল্লেখ্য, গত ২৫ জুন রাতে বগুড়া জেলা কারাগারের কনডেম সেলের ছাদ ফুটো করে পালিয়ে যায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত চার আসামি। ভোর রাতে স্থানীয় লোকজনের সহযোগিতায় পুলিশ তাদের আটক করে। ফাঁসির আসামি পালানোর ঘটনায় দেশজুড়ে কারাগারগুলোতে তোলপাড় শুরু হয়। একাধিক তদন্ত কমিটি গঠন করা হয়। একজন ডেপুটি জেলারসহ সাময়িক বরখাস্ত করা হয় সাতজন কারা রক্ষীকে। বদলি করা হয় জেলার ফরিদুর রহমান রুবেলকে। কিন্তু বহাল তবিয়তে থাকেন জেল সুপার আনোয়ার হোসেন। এ নিয়ে বগুড়া জেলা কারাগারে কারারক্ষীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছিল।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
কেইউএ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।