ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হাওর এক্সপ্রেসের ইঞ্জিন বিকল, ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
হাওর এক্সপ্রেসের ইঞ্জিন বিকল, ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ 

ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁওয়ে ঢাকাগামী আন্তঃনগর হাওর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়েছে। এতে বন্ধ হয়ে গেছে ঢাকা-ময়মনসিংহ ও মোহনগঞ্জ রেলপথে ট্রেন চলাচল।

 

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় গফরগাঁও রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় এই দুর্ঘটনা ঘটে।  

এতে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় রেলপথের যাত্রীদের মধ্যে চরম দুর্ভোগ সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহ জিআরপি পুলিশের উপপরিদর্শক (এসআই) অমিত।  

তিনি জানান, বিকল ইঞ্জিনটি সরিয়ে নিতে বিকল্প ইঞ্জিন ঘটনাস্থলে যাচ্ছে। তবে এই রেলপথের চলাচল স্বাভাবিক হতে আরও ঘণ্টাখানেক সময় লাগবে। আপাতত ঢাকা-ময়মনসিংহ ও মোহনগঞ্জ রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।  

এর আগে বৃহস্পতিবার গফরগাঁও রেলওয়ে স্টেশনে মহুয়া কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকলের ঘটনা ঘটে। এ ঘটনার তিন ঘণ্টা পর ট্রেনটি ময়মনসিংহের উদ্দেশ্য ছেড়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েছিল যাত্রীরা।   

এদিকে ঢাকা-ময়মনসিংহ লাইনে প্রায়ই ইঞ্জিন বিকল ও লাইনচ্যুতের ঘটনা ঘটার অভিযোগ করেছেন একাধিক যাত্রী। তারা জানায়, প্রায়ই এ ধরনের ঘটনায় রেল যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে। কিন্তু বিষয়টি নিয়ে কর্তৃপক্ষ উদাসীন।  

এই অবস্থায় অবিলম্বে এই রেলপথে ইঞ্জিন বিকলের ঘটনার সঠিক কারণ অনুসন্ধান করা এবং পুরাতন ইঞ্জিনগুলো বাতিল করে নতুন ইঞ্জিনে ব্যবস্থা করার দাবি যাত্রীদের।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।