ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীতে বিদেশি মাদকসহ আটক ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
রাজধানীতে বিদেশি মাদকসহ আটক ৭

ঢাকা: রাজধানীর পৃথক তিন স্থান থেকে বিদেশি মাদকসহ সাতজনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোরে রাজধানীর গুলশান, ভাটারা ও মগবাজার এলকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে কানাডা থেকে আমদানিকৃত কুশ নামে পরিচিত টেট্রাহাইড্রোক্যানাবিনলযুক্ত মাদক ৭৭২ গ্রাম, যুক্তরাজ্য থেকে আমদানিকৃত মাদকদ্রব্য এমডিএমএ, যার বাণিজ্যিক নাম এক্সটাসি/হ্যাপি ড্রাগ ১৫০ পিস, কানাডা থেকে আমদানিকৃত মাদকদ্রব্য টেট্রাহাইড্রোক্যানাবিনল ৫টি, সিসা ৩৯ কেজি ও ৩ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- সৈয়দ আনিম আশরাফুল হক (২৭), মিজানুর রহমান (৪১), মো. মাসুদুর রহমান (৫৬), অরিন্দম রায় (২৮), তুফাইল আহাম্মদ (৬১), মোহাম্মদ শোয়াইব (৩০), মোহাম্মদ আহম্মদ (২০)।

শুক্রবার (১৮ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ডিএনসির ঢাকা মেট্রো উত্তরের উপ-পরিচালক শামীম আহম্মেদ।

সংবাদ বিজ্ঞপ্তিতে উপ-পরিচালক শামীম আহম্মেদ জানান, ডিএনসির ঢাকা মেট্রো উত্তর কার্যালয় মাদকবিরোধী বিশেষ অভিযানের অংশ হিসেবে তার নেতৃত্বে ও সহকারী পরিচালক রাহুল সেনসহ ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর সার্কেলের সদস্যের সমন্বয়ে একাধিক টিম গোপন সংবাদের ভিত্তিতে ধারাবাহিক অভিযান পরিচালনা করে।  

অভিযানে বিদেশ থেকে অত্যাধুনিক মাদক এনে দেশে বিক্রি করা কয়েকটি চক্রের সাতজনকে গুলশান, ভাটারা ও মগবাজার থেকে আটক করা হয়। আটকরা আন্তর্জাতিক ডাকযোগে খাদ্য সামগ্রীর আড়ালে ভয়ংকর এসব মাদক পাচারের কাজে দীর্ঘদিন ধরে নিয়োজিত বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় বাদী হয়ে ৩টি মামলা করেছেন ডিএনসির পরিদর্শক দেওয়ান মোহাম্মদ জিল্লুর রহমান ও উপপরিদর্শক মো. রফিকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।