ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শেরপুর বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে: ত্রাণ উপদেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
শেরপুর বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে: ত্রাণ উপদেষ্টা

শেরপুর: সাম্প্রতিক সময়ে শেরপুর জেলায় ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন ও স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন অন্তবর্তীকালীন সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক ই আজম।

শুক্রবার (১৮ অক্টোবর) সকালে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ডাকাবর গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণকালে এ কথা বলেন তিনি।

উপদেষ্টা বলেন, এমন বন্যার স্থায়ী সমাধান আমরাও চাই। শেরপুরে বন্যায় ক্ষয়ক্ষতি দেখার জন্য আমি নিজে এখানে এসেছি। বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য সরকার কেন্দ্রীয়ভাবে কমিটি করেছে। একই সঙ্গে জেলা ও উপজেলা পর্যায়েও কমিটি করা হয়েছে। সবাই মিলেই এই পুনর্বাসনের উদ্যোগকে সফল করব।

এদিন বন্যায় ক্ষতিগ্রস্ত ৫০টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন ত্রাণ উপদেষ্টা। পরে ঝিনাইগাতী উপজেলা পরিষদ চত্বরে ২০টি ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে টিন এবং ছয় হাজার টাকা করে আর্থিক সহায়তার চেক তুলে দেন।

এ সময় শেরপুরের জেলা প্রশাসক (ডিসি) তরফদার মাহমুদুর রহমান, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) দিদারুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় শেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ে জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন ত্রাণ ও দুর্যোগ উপদেষ্টা।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।