ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মঠবাড়িয়ায় সাবেক এমপিসহ উপজেলা চেয়ারম্যানের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
মঠবাড়িয়ায় সাবেক এমপিসহ উপজেলা চেয়ারম্যানের নামে মামলা

পিরোজপুর: পিরোজপুরে মঠবাড়িয়ায় সাবেক এমপি, দুই উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রসহ তিন শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের কার হয়েছে। এ মামলায় সাবেক পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌসকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে গত বুধবার (১৬ অক্টোবর) রাতে স্থানীয় বিএনপি নেতা আহমেদ সোহেল ও লাবু মিয়া বাদী হয়ে মঠবাড়িয়া থানায় ওই পৃথক মামলা দুটি মামলা দায়ের করেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের জাতীয় পার্টির (এরশাদ) সাবেক সংসদ সদস্য আলহাজ্ব ডাক্তার রুস্তম আলী ফরাজী, সাবেক পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌস, উপজেলা পরিষদের সাবেক দুই চেয়ারম্যান মো. আশরাফুর রহমান ও বায়েজিদ আহমেদ খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর প্রমুখ।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে তিনি বিএনপি মনোনীত প্রার্থী আলহাজ্ব রুহুল আমিন দুলালের সমর্থক ছিলেন। এতে রাজনৈতিক প্রতিহিংসায় আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে তাকে হত্যার উদ্দেশ্যে তার বসতঘর ঘেরাও করে। পরে তিনি পালিয়ে গেলে আওয়ামী লীগের নেতাকর্মীরা তার বসতঘর হামলা ও ভাঙচুর চালায় এবং বাড়ি ঘরের মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় ২০ জনকে নামীয় এবং ১২০ জনকে অজ্ঞাত করে মামলা করা হয়।

অপর মামলা সূত্রে জানা গেছে, চলতি বছরের ১৭ জুলাই বিএনপি অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।  এতে ২৪ জনকে নামীয় এবং ১৫০ জনকে অজ্ঞাত করে আসামি করা হয়েছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন পৃথক দুটি মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।