ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাজার সিন্ডিকেট ভাঙার দাবিতে ডিআইআইটি শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
বাজার সিন্ডিকেট ভাঙার দাবিতে ডিআইআইটি শিক্ষার্থীদের মানববন্ধন ছবি: শাকিল আহমেদ

ঢাকা: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের  ঊর্ধ্বগতির জন্য দায়ী বাজার সিন্ডিকেট ভেঙে দেওয়ার দাবিতে বিক্ষুব্ধ মানববন্ধন করেছে ড্যাফোডিল ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলোজির (ডিআইআইটি) শিক্ষার্থীরা।

রোববার (২০ অক্টোবর) রাজধানীর সোবহানবাগে ড্যাফোডিল টাওয়ারের সামনে তারা এই মানববন্ধন করেন।

এ সময় তাদের হাতে বাজার সিন্ডিকেট ভাঙার দাবি সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যানার দেখা যায়।

মানববন্ধনে ডিআইআইটির শিক্ষার্থী মো. জাহিদ হাসান বলেন, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর দ্রব্যমূল্য কমে গিয়েছিল। কারণ তখন আওয়ামী লীগের মদদপুষ্ট বাজার সিন্ডিকেটের হোতারা পালিয়ে গিয়েছিল। কিন্তু ১৫ দিন পর আবার তারা ফিরে আসায় বাজারে নিত্যপণ্যের ঊর্ধ্বগতি দেখা দেয়। আমরা মনে করি এসব সিন্ডিকেটের হোতারা এক একজন ফ্যাসিস্ট আওয়ামী লীগের প্রেতাত্মা।

বর্তমান অন্তর্বর্তী সরকারের উদ্দেশে তিনি আরো বলেন, বিগত সরকারের সময়ে জনগণের ওপর যে অন্যায়, অত্যাচার হয়েছিল, তা আর হতে দেওয়া হবে না। ছাত্র-জনতা এখনো রাজপথে রয়েছে। আপনাদের (অন্তর্বর্তীকালীন সরকার) প্রতি আমাদের আস্থা আছে। আপনারা নিয়মের তোয়াক্কা না করে বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিন। জনগণের স্বস্তি ফিরিয়ে দিন।

দুর্নীতিবাজ ও দালাল ব্যবসায়ীদের উদ্দেশে মো. ফারুক হোসেন নামের আরেক শিক্ষার্থী বলেন, ছাত্র-জনতা যদি ফ্যাসিস্ট আওয়ামী সরকারকে ক্ষমতা থেকে নামাতে পারে, তাহলে বাজার সিন্ডিকেটও ভাঙতে পারবে। ছাত্র-জনতার আন্দোলন এখনো থেমে যায়নি।

সিনথিয়া নামের আরেক শিক্ষার্থী বলেন, স্বৈরাচারকে বিদায় করা হয়েছে। বাজার সিন্ডিকেটকে বিদায় করতে বেশি সময় লাগবে না।

এ সময় ডিআইআইটির অন্যান্য শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা,অক্টোবর ২০, ২০২৪
এসসি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।