ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্রন্থের কোন বিকল্প নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
গ্রন্থের কোন বিকল্প নেই ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মঞ্জুরুর রহমান বলেছেন, জ্ঞান ভিত্তিক সমাজ গড়তে গ্রন্থের কোন বিকল্প নেই। দায়িত্ব গ্রহণের পর থেকেই সরকার গ্রন্থের উন্নয়নে যাবতীয় পদক্ষেপ গ্রহণ করেছে এবং সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

তাছাড়া ২০২১ সালের মধ্যে সরকার লক্ষ্য অর্জনে বদ্ধ পরিকর।

জাতীয় গ্রন্থ কেন্দ্র ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বগুড়া জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ১০ দিনব্যাপী বইমেলা উপলক্ষ্যে জেলা প্রশাসকের সভা কক্ষে বুধবার (৩১ ডিসেম্বর) বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

যুগ্ম সচিব বলেন, বগুড়ায় বছরের প্রথম দিন ১ জানুয়ারি ২০১৫ থেকে শুরু হওয়া ১০ দিন ব্যাপী বইমেলা ভিন্ন এক উৱসবের সৃষ্টি করবে।  

জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি অসীম সাহা বলেন, বগুড়া লেখকদের জায়গা, সংস্কৃতির জায়গা। ২১ শে বই মেলায় যে বইগুলো যাবে, সেগুলো আগেই বগুড়ার বইমেলায় পাওয়া যাবে। বই পাঠের মধ্য দিয়ে মাদকাসক্তদের ফেরাতে চাই আলোর দিকে।

বগুড়া জেলা প্রশাসক মো. শফিকুর রেজা বিশ্বাস বলেছেন, শিল্প ও সংস্কৃতির দিক দিয়ে বগুড়া একটি গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যবাহী স্থান। সকলে সহযোগিতা করলে বইমেলাটি সার্থক হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. খোরশেদ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুফিয়া নাজিম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহানা আক্তার জাহান, ডেপুটি নেজারত কালেক্টর(এনডিসি) প্রত্যয় হাসান এবং জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ জেলায় কর্মরত বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১১৪  ঘণ্টা, ডিসেম্বর ৩১,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।