ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ প্রতিদিনের গোলটেবিল বৈঠক

‘বিএনপি নির্বাচনে থাকে কি-না, সে শঙ্কা রয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
‘বিএনপি নির্বাচনে থাকে কি-না, সে শঙ্কা রয়েছে’ ছবি: দীপু/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পৌরসভা নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য সরকার খুব আন্তরিক বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তবে তিনি বলেছেন, বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে কি-না, সেটি নিয়ে তারা শঙ্কিত।



শনিবার (২৬ ডিসেম্বর) বেলা ১১টায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) কনফারেন্স রুমে বাংলাদেশ প্রতিদিনের আয়োজনে ‘পৌর নির্বাচন: নিরপেক্ষতা ও বাস্তবতা’ শীর্ষক গোলটেবিল অনুষ্ঠিত হয়।

সেখানে বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ বলেন, এমপিরা নির্বাচনী এলাকায় গিয়ে প্রভাব খাটাচ্ছেন। তার এমন বক্তব্যের প্রতিবাদ করে হানিফ বলেন, কোথাও প্রভাব খাটানোর কোনো খবর এখনও তিনি জানেন না। আর বিএনপির যেখানে সাবেক মন্ত্রী-এমপি এমনকি সাবেক প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি নির্বাচনী প্রচার করছেন, সেখানে আওয়ামী লীগের এমপি-মন্ত্রীদের প্রচারণায় যেতে না দেওয়ায় লেভেল প্লেয়িং ফিল্ড হচ্ছে না।

তিনি বলেন, নির্বাচন কমিশন বিএনপির প্রতি সদয় হচ্ছে। কারণ, তারা সংসদে নেই। কিন্তু বিপরীতে আমরা প্রচারণায় যেতে না পারায় আমাদের প্রতি অবিচার করা হয়েছে।

শঙ্কা প্রকাশ করে মাহবুব-উল আলম হানিফ বলেন, আমরা এখনও শঙ্কিত যে, বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে কি-না। ইতোপূবে তাদের যে রেকর্ড, তাতে দেখা গেছে, দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছে বিএনপি। গত কয়েকদিন আগে অনুষ্ঠিত তিন সিটি নির্বাচনও তারা দুপুর ১২টায় বর্জন করলো। তার আগে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের আগের দিন রাতে তাদের প্রার্থীকে বসিয়ে দেওয়া হলো।

বিএনপি গণতন্ত্র-নির্বাচন কোনোটিতেই বিশ্বাসী নয় বলে তাদের আচরণ এ রকম বলেও মন্তব্য করেন হানিফ।

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামের সঞ্চালনায় গোলটেবিলে আরও বক্তব্য রাখেন সাবেক নির্বাচন কমিশনার মুহম্মদ ছহুল হোসাইন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, সাবেক মন্ত্রী কর্নেল (অব.) জাফর ইমাম, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রুহুল আমিন হাওলাদার, সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আকতারুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
এসএ/এএসআর

** ‘নির্বাচন কমিশনের আইনি শক্তি দৃশ্যমান করতে হবে’
** পৌর নির্বাচনে প্রমাণ হবে আ’লীগ-বিএনপির জনপ্রিয়তা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।