ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ প্রতিদিনের গোলটেবিল বৈঠক

‘নির্বাচন কমিশনের আইনি শক্তি দৃশ্যমান করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
‘নির্বাচন কমিশনের আইনি শক্তি দৃশ্যমান করতে হবে’ ছবি: দীপু / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নির্বাচন কমিশনকে আরও শক্তিশালী এবং আরও আস্থা অর্জন করতে হবে বলে মনে করেন সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন। তিনি বলেন, তাদের যে আইনি শক্তি আছে, তা দৃশ্যমান করার সময় এখনও আছে।


 
শনিবার (২৬ ডিসেম্বর) বেলা ১১টায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) কনফারেন্স রুমে বাংলাদেশ প্রতিদিনের আয়োজনে ‘পৌর নির্বাচন: নিরপেক্ষতা ও বাস্তবতা’ শীর্ষক গোলটেবিল আলোচনায় বক্তব্য রাখছিলেন তিনি।
 
ছহুল হোসাইন বলেন, রাজনৈতিক দল নির্বাচনে নিরপেক্ষ থাকবে না, দলীয়ভাবেই থাকবে। কিন্তু নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য দলগুলোকে নিরপেক্ষ থাকতে হবে। যদি আচরণবিধি দলের কেউ না মানেন, তাহলে দলই যেন তাকে সতর্ক করে দেয়। আর কোনো মন্ত্রী যদি না মানেন, তাহলে দলপ্রধান যেন সেটা দেখেন। আর নির্বাচন কমিশনকেও সেটা দেখতে হবে। এ কাজে দলের যিনি প্রধান, তাকেও নির্বাচন কমিশনকে সহযোগিতা করতে হবে।
 
তিনি আরও বলেন, নির্বাচন কমিশন যদি বলে, তারা উদ্বিগ্ন, তাহলে আগেই তাদের উদ্বিগ্নতা কাটাতে হবে। তাদেরকে এ ক্ষমতা দেওয়া হয়েছে। উদ্বেগ থাকলে নির্বাচন বন্ধ করতে হবে।
 
বাংলাদেশ সময়: ১৪২৯ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
এসএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।