ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

তুরাগ নদ রক্ষার দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
তুরাগ নদ রক্ষার দাবিতে মানববন্ধন

গাজীপুর: দূষণ ও দখল থেকে তুরাগ নদ রক্ষার দাবিতে মানববন্ধন করেছেন তুরাগ নদ তীরবর্তী এলাকাবাসী ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (২৬ ডিসেম্বর)  দুপুরে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।



তুরাগ নদের এলাকার গাজীপুর সিটি করপোরেশনের কড্ডা বাজার ব্রিজ, টঙ্গী ব্রিজ, গাছা ইছরকান্দি, বাসন ইসলামপুর, কামারপাড়া ব্রিজ, কাশিমপুর, কারখানা বাজার, কালিয়াকৈর উপজেলার বড়ইবাড়ি, কালিয়াকৈর বাজার, মকশ বিল, চা বাগান বাজার, গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর বাজার, ঢাকার আশুলিয়া, আমিন বাজার ও বছিলা ব্রিজসহ ১৫টি স্থানে এক যোগে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বিভিন্ন পেশার অসংখ্য মানুষ অংশ নেন।

সিটি করপোরেশনের কড্ডা বাজার এলাকায় মানববন্ধনে বক্তব্য রাখেন- গাজীপুর সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, নদী বাঁচাও আন্দোলনের সহ-সভাপতি খন্দকার আমুনুল হক টুটুল, কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলাম মোল্লা, মোস্তাফিজুর রহমান কামাল, কৃষ্ণ চন্দ্র দাস, মোস্তফা কামাল প্রমুখ।

বক্তারা বলেন, কিছু অচেতন শিল্পপতির অসচেতনতার কারণে শিল্প কারখানার তরল বিষাক্ত বর্জ্য তুরাগ নদে ফেলে ধ্বংস করা হচ্ছে তুরাগ নদের জীববৈচিত্র্য। এসব থেকে তুরাগ নদকে বাঁচাতে ওইসব কারখানার মালিক ও এলাকাবাসীকে সচেতন হতে হবে।

তুরাগ নদ বাঁচাতে সরকারকে কঠোর প্রদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তারা।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।