ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে মনজিল মোরসেদকে সংবর্ধনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
ঝালকাঠিতে মনজিল মোরসেদকে সংবর্ধনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাতীয় পরিবেশ পদক’ ২০১৫ পাওয়ায় ঝালকাঠির সন্তান হিউম্যান রাইটস এ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) প্রেসিডেন্ট অ্যাডভোকেট মনজিল মোরসেদ এর সংর্বধনা দিয়েছে ঝালকাঠি প্রেসক্লাব।

সম্প্রতি অনুষ্ঠিত এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।



তিনি বলেন, সুপ্রিম কোর্টের  আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ স্বাধীনতার ঐতিহাসিক স্থাপনা সমূহ সংরক্ষণের জন্য উচ্চ আদালতে রিট করে প্রসংশনীয় ভূমিকা পালন করেছেন।   বুড়িগঙ্গা নদীসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ নদীগুলোকে পরিবেশ দূষণের কবল থেকে রক্ষা করতে তিনি আইনি লড়াই চালিয়েছেন, যা নিঃসন্দেহে প্রশসংসার দাবি রাখে। পরিবেশ রক্ষায় তার অবদানের স্বীকৃতিসরূপ সরকার তাকে পরিবেশ পদকে ভূষিত করেছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে মনজিল মোরসেদের হাতে পদক তুলে দিয়েছেন।

ঝালকাঠি শিল্পকলা একাডেমি মিলানায়তনে প্রেসক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্ত’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আক্কাস সিকদারের সঞ্চালনায় সংর্বধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন  ঝালকাঠির জেলা প্রশাসক রবীন্দ্র শ্রী বড়ুয়া, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলম, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র আফজাল হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.সুলতান হোসেন খান ও আইনজীবী সমিতির সভাপতি আ. মন্নান রসুল।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোবারক হোসেন মল্লিক, কলেজ শিক্ষক ড. কামরুন্নেছা আজাদ, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী ও সংবর্ধনা কমিটির আহ্বায়ক প্রেসক্লাবের সহ সভাপতি কাজী খলিলুর রহমান।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬,২০১৫
ইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।