ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মেয়েদের কল্যাণে আলোকিত কলসিন্দুর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
মেয়েদের কল্যাণে আলোকিত কলসিন্দুর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: যারা দেশের মুখ ‌আলোকিত করেছেন, সেই তারাই এতোদিন ছিলেন অন্ধকারে! অন্ধকারে নিমজ্জিত সেই কিশোরী খেলোয়াড়দের গ্রাম ধোবাউড়ার কলসিন্দুরে জ্বলবে বিদ্যুতের আলো।

কলসিন্দুর প্রাথমিক বিদ্যালয়ের মেয়েরাই ছিনিয়ে এনেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপ।

এএফসি কাপ জয়ী ওই দলে ১৯ খেলোয়াড়ের মধ্যে ১০জনই ওই বিদ্যালয়ের।

শুধু কী কনফেডারেশন ‍কাপ? জাতীয় পর্যায়েও এই মেয়েদের পায়ের ছন্দে মুগ্ধ সবাই। পায়ের যাদু দেখিয়ে ২০১৩ ও ২০১৪ সালে বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের কাপ ছিনিয়ে নিয়ে গেছেন তারা।

আর এই সাফল্যে ওই মেয়েদের সম্মানে গ্রামটিতে বিদ্যুৎ পৌছে দিল ময়মনসিংহ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-৩। এ জন্য ১৫ কিলোমিটার নতুন বিদ্যুৎ লাইন নির্মাণ করা হয়েছে।

একই সঙ্গে বিদ্যুৎ পেয়েছে পাশের আরও ৮গ্রাম। বিদ্যুতের আলোতে আলোকিত হওয়ায় কলসিন্দুরের কিশোরী ফুটবলার, তাদের অভিভাবক-স্বজন ও গ্রামবাসীরা বেশ খুশি।

শনিবার (২৬ ডিসেম্বর) দুপুরে কলসিন্দুরে বিদ্যুৎ সংযোগ প্রদানের  উদ্বোধন করেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

এ সময় অন্যদের মধ্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈদ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
এসআই/এমএ

** ‘কলসিন্দুরের মেয়েরাই জাতীয় টিমের হাল ধরবে’
** জাতীয় দলে এক গ্রামেরই ১০ কিশোরী!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।