ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

শুধু আইন করে জঙ্গি দমন করা যাবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
শুধু আইন করে জঙ্গি দমন করা যাবে না ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোপালগঞ্জ: শুধু আইন করে জঙ্গিবাদ দমন করা যাবে না। দেশের যুব সমাজকে সংঘবদ্ধ হয়ে সামাজিক চেতনা গড়ে তুলে এদের প্রতিরোধ করতে হবে বলে মন্তব্য করেছেন বিশিষ্ট কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী।



সোমবার (২৮ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের স্বাধীনতা বিরোধী শক্তি জামায়াত ও বিএনপি সংঘবদ্ধ হয়ে জঙ্গিবাদকে মদদ দিচ্ছে। এর সমাধান হবে শুধু আইন নয়, পুলিশ নয়, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) নয়, তার সঙ্গে  জনশক্তি যোগ করতে হবে। জনগণ প্রতিরোধ গড়ে তুললে জঙ্গিবাদ নির্মূল হবে।

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে খালেদা জিয়ার বিভ্রান্তিকর  বক্তব্যের বিষয়ে তিনি বলেন, কোনো দেশপ্রেমিক বাঙালি তার দেশের শহীদ মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে এ ধরনের তামাশা করতে পারেন না। পাকিস্তানিদের কথার পুনরাবৃত্তি করে প্রমাণ করলেন তিনি দেশপ্রেমিক নন।

অন্য কোনো দেশ হলে এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতো। এটা দেশদ্রোহিতা, কিন্তু শেখ হাসিনা তার মহত্বের জন্য হয়তো কিছুই করবেন না। যোগ করেন- গাফফার চৌধুরী।

এ সময় গাফফার চৌধুরীর সঙ্গে ঢাকা জেলার পুলিশ সুপার হাবিবুর রহমান, গোপালগঞ্জের জেলা প্রশাসক মো. খলিলুর রহমান, গোপালগঞ্জের পুলিশ সুপার এস এম এমরান হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ লিয়াকত আলী লেকু, টুঙ্গিপাড়া পৌরসভার বর্তমান মেয়র ইলিয়াস হোসেন সরদার, নবনির্বাচিত মেয়র আহম্মদ হোসেন মির্জাসহ আওয়ামী লীগ নেতাকর্মী ও স্থানীয় কবি-সাহিত্যিক উপস্থিত ছিলেন।

এর আগে গাফফার চৌধুরী ঢাকা থেকে হেলিকপ্টারে করে টুঙ্গিপাড়ায় আসেন। তার মেয়ে বিনীতা চৌধুরীও তার সঙ্গে ছিলেন।

গাফফার চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একটি ডকুমেন্টারি নির্মাণ করতে টুঙ্গিপাড়া এসেছিলেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।