ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিন দিনের মধ্যে অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ নৌমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
তিন দিনের মধ্যে অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ নৌমন্ত্রীর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গাবতলী বাস টার্মিনাল এলাকা থেকে আগামী তিন দিনের মধ্যে সকল অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছেন নৌ পরিবহনমন্ত্রী শাহজাহান খান।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিকালে গাবতলী বাস টার্মিনালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আয়োজিত আমিন বাজার-গাবতলী-কল্যাণপুর-শ্যামলী এলাকায় প্রধান সড়ক "যানজট ও পার্কিংমুক্ত ঘোষণা" অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ নির্দেশ দেন তিনি।



প্রধান অতিথির বক্তব্যে শাহজাহান খান বলেন, মানুষের হাঁটা চলা প্রাতঃভ্রমণের জন্য বিশ কিলোমিটার ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছিল। অসাধু ব্যবসায়ীরা তা দখল করে ফেলেছে। টার্মিনালের জায়গা দখল করে গ্যারেজ করা হয়েছে। মানুষের চলাচলের জন্য এসব সরিয়ে ফেলতে হবে।

এ সময় মন্ত্রী বলেন, মাত্র তিন দিন সময় দিলাম এরমধ্যে এ সব সরিয়ে ফেলবেন, তা  না হলে তিন দিন পরে দেখবেন এর পরিণতি কী হয়।

নৌ-মন্ত্রী এ সময় বিএনপি জামায়াতের আন্দোলনের সময় পেট্রোল বোমায় নিহত পরিবহন শ্রমিকদের শহীদ আখ্যা দিয়ে বলেন, মন্ত্রী হয়েছি পাবলিকের গালি খাওয়ার জন্য, আমার ড্রাইভার হেল্পারদের বলব আপনারা পাবলিকের গালি খাওয়ার মত কাজ করবেন না।

প্রধানমন্ত্রী পরিবহন শ্রমিকদের জন্য হাইওয়ের পাশে আধুনিক টার্মিনাল নির্মাণের নির্দেশ দিয়েছেন বলেও এ সময় মন্ত্রী জানান।

ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, গাবতলী নগর বাস টার্মিনাল কমিটির আহ্বায়ক মফিজুল হক বেবু, বাং‍লাদেশ বাস ট্রাক ওনার্স এসোসিয়েশনের চেয়ারম্যান ফারুক তালুকদার সোহেল, নয় নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আবুল হোসেন প্রমুখ।

বাংলদেশ সময়: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
এইচআর/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।