ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্যামনগরে সুন্দরবন তরুণ স্বপ্ন উৎসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
শ্যামনগরে সুন্দরবন তরুণ স্বপ্ন উৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল সুন্দরবন তরুণ স্বপ্ন উৎসব-২০১৫।

উৎসবে ‘আঁধার মুছে জ্বালব প্রদীপ, লক্ষ হৃদয় জুড়ে’ স্লোগানে তরুণরা ব্যক্ত করলো তাদের স্বপ্ন, শুনলো প্রবীণদের প্রত্যাশার বাণী।



মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকালে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সায়েদ মনজুর আলম উৎসবের উদ্বোধন করেন। পরে আড়াই শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে শ্যামনগর শহরে বের হয় বর্ণাঢ্য স্বপ্ন শোভাযাত্রা।

সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিম ও গবেষণা প্রতিষ্ঠান বারসিকের আয়োজনে উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত উৎসবের প্রথম পর্বে শহীদ জায়া অধ্যাপক শাহানা হামিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার।

সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, তরুণরাই পারে সমাজ আলোকিত করতে, দেশকে এগিয়ে নিতে।

এসময় সুশিক্ষিত হয়ে দেশের নেতৃত্বভার গ্রহণে তরুণদের প্রতি আহ্বান জানান তিনি।

বক্তব্য রাখেন, শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আকবার কবীর, প্রভাষক বিপ্রকাশ মন্ডল, বারসিকের কৃষিবিদ তৌহিদুল আলম, সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের সভাপতি মারুফ হোসেন মিলন, সাধারণ সম্পাদক আল ইমরাম প্রমুখ।

উৎসবে মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, কৃষিতে সাফল্য অর্জনকারী বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কৃষাণী ফরিদা পারভীন ও অল্পনা রানী এবং চ্যানেল আই পদকপ্রাপ্ত কৃষক সিরাজুল ইসলাম, জেলে সুপদ মন্ডল ও গঙ্গরাম ধীবর, বনজীবী শেফালী বেগম, লেখক অরবিন্দ মৃধা ও শিক্ষক ড. প্রতাপ রায় স্ব স্ব ক্ষেত্রে নিজেদের সাফল্যের গল্প তরুণদের শোনান।

পরে তরুণরা ‘প্রবীণ প্রত্যাশা ও তরুণ ভাবনা’ শীর্ষক সংলাপে অংশ নিয়ে প্রবীণদের প্রতি করণীয় নিয়ে নিজেদের অবস্থান তুলে ধরেন।

মধ্যহ্ন বিরতির পর সমাজ আলোকিত করার শপথের মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।