ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযুদ্ধকে অস্বীকার করে দেশ চালানো যাবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
মুক্তিযুদ্ধকে অস্বীকার করে দেশ চালানো যাবে না ছবি: রানা/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মুক্তিযুদ্ধকে অস্বীকার করে দেশ চালানো যাবে না বলে মন্তব্য করেছেন সাংবাদিক ও কলামিস্ট কামাল লোহানী।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ঢাকাস্থ সিরাজগঞ্জ সাংবাদিক সমিতির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



কামাল লোহানী বলেন, পাকিস্তান আমলে সাংবাদিকরা ঐক্যবদ্ধ হওয়ার কারণে অনেক দাবি অদায় করা সম্ভব হয়েছে। আজ সাংবাদিকদের ইউনিয়ন দু’ভাগ হয়ে গেছে। ফলে আমরা দাবি আদায় করতে পারছি না।

সাংবাদিকদের মধ্যে বিভক্তি থাকায় সংবাদপত্রের কণ্ঠরোধের বিরুদ্ধে মিছিল বের করা যায় না বলেও মন্তব্য করেন তিনি। এ সময় তিনি সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এম হাফিজ উদ্দিন খান বলেন, রাজনৈতিক সংগঠনগুলোর মধ্যে বিভক্তি থাকতে পারে, কিন্তু সাংবাদিক সংগঠনগুলোর মধ্যে বিভক্তি থাকা উচিত নয়।

তিনি বলেন, দেশের রাজনীতিতে বিভক্তি প্রকট আকার ধারণ করেছে। এই বিভক্তি মিটবে বলে মনে হয় না।

সংগঠনটির আহবায়ক শামসুল আলম সেতুর সভাপতিত্বে অনুষ্ঠানে সিরাজগঞ্জের উল্লাপাড়ার সাবেক সংসদ সদস্য এম আকবর আলী, লন্ডন আওয়ামী লীগ শাখার প্রতিষ্ঠাকালীন সভাপতি মোহাম্মদ আলী তালুকদার, শাহজাদপুর উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান হোসেন শহীদ গ্যাদন বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
এমআইকে/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।