ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে অতিরিক্ত পণ্যবোঝাই ১১ ট্রাকের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
টাঙ্গাইলে অতিরিক্ত পণ্যবোঝাই ১১ ট্রাকের বিরুদ্ধে মামলা

টাঙ্গাইল: টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে অনুমোদিত ওজনের তুলনায় অতিরিক্ত পণ্য বোঝাইয়ের অভিযোগে ১১টি ট্রাকের বিরুদ্ধে মামলা ও ৩১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (০২ জানুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব এবং পশ্চিম পাড়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুর রহিম সুজনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। টাঙ্গাইল থানা পুলিশ ও টাঙ্গাইলের মোটরযান পরিদর্শক অতিকুর রহমান এতে সহায়তা করেন।

মুহাম্মদ আব্দুর রহিম সুজন জানান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাপতিত্বে ৪১তম সভায় একটি সিদ্ধান্ত হয় এক্সেল অনুসারে গাড়িগুলো যদি অতিরিক্ত পণ্য বহন করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তারই ধারাবাহিকতায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ১১টি গাড়ির বিরুদ্ধে ১৯৮৩ ধারা অনুযায়ী মামলা দায়ের ও ৩১ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, অতিরিক্ত পণ্য বোঝাইয়ের কারণে প্রায়ই চালকরা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং গাড়িগুলো দুর্ঘটনা কবলিত হয়। একইসঙ্গে অতিরিক্ত পণ্য পরিবহনের কারণে সড়কের ক্ষতি হচ্ছে। জানমাল এবং সড়কের সুরক্ষার স্বার্থে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ০২ জানুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।