ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

বেনাপোলে ২০ হাজার ডলারসহ পাচারকারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
বেনাপোলে ২০ হাজার ডলারসহ পাচারকারী আটক ডলারসহ পাচারকারী আটক। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে পাচারকালে ২০ হাজার ডলারসহ মাহামুদুল হক (৪০) নামে পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। 

শনিবার (১৫ ডিসেম্বর) সকাল ৮টায় বেনাপোল চেকপোস্ট প্যাসেঞ্জার টার্মিনালের সামনে থেকে ৪৯ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা তাকে আটক করে।

আটক পাচারকারী গাজীপুর সদরের কালেরভিটা এলাকার ফজলুল হকের ছেলে।

বিজিবি জানায়, তাদের কাছে গোপন খবর আসে, ভারতের পেট্রাপোল চেকপোস্ট পার হয়ে এক পাচারকারী পাসপোর্ট যাত্রীর ছদ্মবেশে বিপুল পরিমাণে বৈদেশিক মুদ্রা পাচার করছেন। পরে বিজিবি নিরাপত্তা জোরদার করে। চেকপোস্ট প্যাসেঞ্জার টার্মিনালের সামনে এলে ওই পাচারকারীকে জিজ্ঞাসাবাদের করা হয়। একপর্যায়ে পাচারকারী যুবকের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করা হয়। এসময় ব্যাগের মধ্য থেকে ২০ হাজার ২শ' ইউএস ডলার,৭টি মোবাইল সেট ও সাড়ে ৭ হাজার ভারতীয় রুপি পাওয়া যায়। পরে তাকে আটক করা হয়।

৪৯ বিজিবির বেনাপোল চেকপোস্ট ক্যাম্পের নায়েব সুবেদার আবুল কাশেম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, আটক মাহামুদুলের বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
এজেডএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।