ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

রাবার বুলেটে ৪ বাংলাদেশি আহত, বিএসএফ'র দুঃখ প্রকাশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
রাবার বুলেটে ৪ বাংলাদেশি আহত, বিএসএফ'র দুঃখ প্রকাশ রাবার বুলেটে আহত এক কৃষক। ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া রাবার বুলেটের আঘাতে স্কুলছাত্রসহ চার বাংলাদেশি আহত হয়েছে। এ ঘটনায় পতাকা বৈঠক করে দুঃখ প্রকাশ করেছে বিএসএফ।

শনিবার (১৫ ডিসেম্বর) দুপুরে হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের পূর্ব সাড়ডুবি সীমান্তের ৮৯২ নম্বর মেইন পিলার এলাকায় এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

এর আগে সকালে ওই সীমান্তে বিএসএফ'র রাবার বুলেটের আঘাতে স্কুলছাত্র ও কৃষকসহ চার বাংলাদেশি আহত হয়।

আহতরা হলেন- পুর্ব সারডুবি এলাকার সহিদুল ইসলাম (৩৫), জোবেদা বেগম (৩০), স্কুলছাত্র রবিউল ইসলাম (১৪) ও উপজেলার সিঙ্গিমারী এলাকার আব্দুল হামিদ (৪০)।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও স্থানীয়রা বাংলানিউজকে জানান, পুর্ব সারডুবি সীমান্তের ৮৯২ নম্বর মেইন পিলারে বাংলাদেশের অভ্যন্তরে কয়েকজন ভুট্টা ক্ষেতের পাখি তাড়াতে গেলে তাদের তাড়া করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) রাজাবাড়ি তিলুক ক্যাম্পের সদস্যরা। এ সময় বিএসএফ'র ছোড়া রাবার বুলেটে স্কুলছাত্রসহ চার বাংলাদেশি আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ ঘটনায় দুপুরে ওই সীমান্তে বিজিবি-বিএসএফ'র কোম্পানি কমান্ডার পর্যয়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে আগামী দিনে আর এমন ঘটনা ঘটবে না বলেও বিজিবিকে প্রতিশ্রুতি দেয় বিএসএফ।

বিজিবি-রংপুর ৬১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শরিফ ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, রাবার বুলেট নয়, ছিটা গুলি ছুড়ে সীমান্ত থেকে তাদের সরাতে চেষ্টা করে বিএসএফ। মূলত ভয় দেখাতে এমনটা করেছে বিএসএফ। তবে এ ঘটনায় পতাকা বৈঠকে দুঃখ প্রকাশ করে আগামী দিনে এর পুনরাবৃত্তি না করার প্রতিশ্রুতি দিয়েছে বিএসএফ।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।