ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রশাসনে পক্ষপাততুষ্টদের প্রত্যাহার দাবি সরওয়ারের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
প্রশাসনে পক্ষপাততুষ্টদের প্রত্যাহার দাবি সরওয়ারের সংবাদ সম্মেলনে বিএনপি নেতা মুজিবর রহমান সরওয়ার। ছবি: বাংলানিউজ

বরিশাল: প্রশাসনে পক্ষপাততুষ্টদের প্রত্যাহারের দাবি জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল-৫ (সদর) আসনে ধানের শীষের প্রার্থী অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরওয়ার। 

তিনি বলেছেন, দেশের অন্যান্য জায়গার মতো বরিশালেও ধানের শীষের জোয়ার ওঠেছে। কিন্ত অত্যন্ত দুঃখের বিষয়, বর্তমান ক্ষমতাসীন সরকার তার আজ্ঞাবহ নির্বাচন কমিশনের প্রত্যক্ষ সহযোগিতায় পুলিশ প্রশাসনের মাধ্যমে আমার নির্বাচনী এলাকায় সমর্থকসহ দলীয় নেতা কর্মীদের গণহারে গ্রেফতার করছে।

আমি প্রশাসনের পক্ষপাতদুষ্টদের প্রত্যাহারের দাবি জানাচ্ছি।   

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুরে বরিশাল নগরের কাউনিয়ায় নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  

সরওয়ার বলেন, গতকাল (বুধবার) হাতেম আলী কলেজ এলাকায় আমার সহধর্মিণী সৈয়দা নাসিমা সরওয়ার মহিলা দল ও স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীদের নিয়ে গণসংযোগ করতে যান। এ সময় তাকে বিনাকারণে আটকের চেষ্টা করে পুলিশ। একই সময়ে সেখান থেকে কেন্দ্রীয় ছাত্রদল নেত্রী আফরোজা খানম নাসরিনসহ ৫ নেতা-কর্মীকে আটক করে নিয়ে যায়।  

‘এর আগে রাতে (মঙ্গলবার দিনগত রাতে) বাসা থেকে মহানগর বিএনপির সহ-সভাপতি আহসান কবির হাসান ও দিনের বেলায় দলীয় কার্যালয় সংলগ্ন এলাকা থেকে বিএনপি নেতা মন্টু খানসহ কয়েকজনকে আটক করা হয়। ’

এ সময় বেশ কয়েকজন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা ও গ্রেফতার করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।  

সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরীন, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দীন ফরহাদ, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জিয়া উদ্দিন সিকদার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র আহসান হাবিব কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এমএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।