ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় ৩ আসামির গ্রেফতারি পরোয়ানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় ৩ আসামির গ্রেফতারি পরোয়ানা 

সাতক্ষীরা: সাতক্ষীরার কলারোয়ায় সাবেক বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) জামিনে থাকা তিন আসামি সময় বাড়ানোর আবেদন জানালে তা নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন সাতক্ষীরার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির।

একইসঙ্গে আসামিদের ৩৪২ ধারায় মতামত গ্রহণ শেষে ১৪ জন সাফাই সাক্ষী দেওয়ার আবেদন করলে ১১ জনের আবেদন মঞ্জুর করে আদালত বুধবার তাদের সাক্ষীর দিন ধার্য করেন।

গ্রেফতারি পরোয়ানা জারি করা আসামিরা হলেন- সাবেক যুবদল নেতা আব্দুল কাদের বাচ্চু, মফিজুল ইসলাম ও মো. আলাউদ্দিন।

এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন- অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনির, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জী, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা ও পিপি অ্যাড. আব্দুল লতিফ।

আসামিপক্ষে ছিলেন অ্যাড. শাহানারা আক্তার বকুল, অ্যাড. আব্দুল মজিদ (২), অ্যাড. মিজানুর রহমান পিন্টু ও অ্যাড কামরুজ্জামান ভুট্টোসহ কয়েকজন।

২০০২ সালের ৩০ আগস্ট বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেতা সাতক্ষীরার কলারোয়ায় নির্যাতিতা এক বীর মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে সাতক্ষীরায় আসেন। এদিন তিনি কলারোয়া হয়ে মাগুরা ফিরে যাওয়ার পথে তার গাড়িবহরে হামলা, গুলিবর্ষণ ও বিস্ফোরণের ঘটনা ঘটে। নানা প্রতিকূলতা অতিক্রম করে সাতক্ষীরা আদালতে এ ঘটনায় দায়েরকৃত মামলাটির বিচার কার্য চলছে।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।