ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

অপহৃত ৫ মাসের শিশু উদ্ধার, অপহরণকারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
অপহৃত ৫ মাসের শিশু উদ্ধার, অপহরণকারী আটক

ঢাকা: ঢাকার সাভার থেকে অপহৃত ৫ মাসের শিশু হাবিবাকে উদ্ধার করেছে শাহআলী থানা পুলিশ। এ ঘটনায় সুমাইয়া আক্তার মালা (২৭) নামে এক নারীকে গ্রেফতার করা হয়েছে।

তিনি সাভার হেমায়েতপুরের বাসিন্দা।

বুধবার (৩০ ডিসেম্বর) সাভারের ফুলবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করা হয়।

এর আগে, মঙ্গলবার (২৯ ডিসেম্বর) মিরপুর ঝিলপাড় বস্তি এলাকার বাসিন্দা দাদন মিয়া বাসায় ফিরে স্ত্রীর কাছে জানতে পারে যে তাদের ৮ বছরের কন্যা শিশু আয়শা ও ৫ মাসের কন্যা শিশু হাবিবাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এরপর বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর দাদন মিয়া পুলিশের কাছে সহায়তা চায়। মঙ্গলবার দুপুর পৌনে ১২ টার দিকে দাদন মিয়া শাহআলী থানায় এ বিষয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের একটি মামলা দায়ের করেন।

ঘটনার তদন্তে নামে শাহআলী থানা পুলিশ। ঘটনাটি ডিএমপির মিরপুর বিভাগের দারুসসালাম জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মাহমুদা আফরোজ লাকী জোর তদারকি শুরু করেন।

এরপর জাতীয় জরুরি সেবা- ৯৯৯ এর মাধ্যমে পুলিশ জানতে পারে রাজধানীর টেকনিক্যাল মোড়ে আয়শা নামে ৭ থেকে ৮ বছরের একটি শিশুকে পাওয়া গেছে। শিশুটি জানায় ঝিলপার বস্তিতে তাদের বাসা। এরপর এডিসি লাকী শিশু আয়শাকে নিয়ে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর‌্যালোচনা করেন। পরে তথ্যপ্রযুক্তি ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের তথ্য ব্যবহার করে আয়শার ছোট বোন (অপহৃত ৫ মাসের শিশু) হাবিবাকে সাভারের ফুলবাড়িয়া এলাকা উদ্ধার করে। এসময় সুমাইয়া আক্তার মালা নামে অপহরণকারীকে গ্রেফতার করেন। পরবর্তীতে তাদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন পুলিশ।

এবিষয়ে এডিসি মাহমুদা আফরোজ লাকী বাংলানিউজকে বলেন, ‘৮ বছরের আয়শাকে অপহরণকারী আয়েশার মায়ের আত্মীয় পরিচয় দিয়ে চিপস কিনে দেবে বলে দোকানে নিয়ে যায়। সেখান থেকে চিপস কেনার পর আরও দূরে নিয়ে যায় ফুল আর খেলনা কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে। আয়শা তার কোলে থাকা ছোট বোন হাবিবাসহ অপরিচিত ওই অপহরণকারীর সঙ্গে চলে যায়।

তিনি আরও বলেন, এ ধরনের ঘটনা প্রায়শই ঘটে। এবিষয়ে বাবা-মায়ের আরও সচেতনতা হওয়া জরুরি। বাবা-মায়েরা যেন তাদের শিশু সন্তানদের বিষয়ে সচেতনক হন এবং শিশুদের শেখান যেন অপরিচিত কারও সঙ্গে না যায়। ’

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এসজেএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।