ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

পাথরঘাটায় ১২ মণ নিষিদ্ধ হাঙর জব্দ

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
পাথরঘাটায় ১২ মণ নিষিদ্ধ হাঙর জব্দ

বরগুনা: বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার এক শুটকি পল্লীতে বঙ্গোপসাগর থেকে শিকার করে আনা বিভিন্ন সাইজের ১২ মণ নিষিদ্ধ হাঙর জব্দ করেছে কোস্টগার্ড।  

শনিবার (০১ জানুয়ারি) দুপুরে পাথরঘাটা লঞ্চঘাট সংলগ্ন শুটকি পল্লী থেকে এই হাঙর জব্দ করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করে উপজেলা প্রশাসন।

বন বিভাগ সূত্রে জানা যায়, শনিবার সকালে বঙ্গোপসাগরের পাথরঘাটা অঞ্চলে নিষিদ্ধ হাঙর শিকার করে তীরে ফিরছে এমন খবর পায় কোস্ট গার্ড। তারা গোপনে হাঙর বহন করা ট্রলারটিকে অনুসরণ করে। এরপর ট্রলারটি পাথরঘাটার শুটকিপল্লীতে এলে উপজেলা প্রসাশন ও কোস্টগার্ড যৌথ অভিযান চালায়।  

এ সময় ট্রলারে থাকা দুজন জেলেকে আটক করে এবং বিপুল পরিমাণে ছোট-বড় ১২ মণ হাঙর জব্দ করে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই জেলেকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে পাথরঘটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ মুঠোফোনে বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের মাধ্যমে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণে হাঙর জব্দ করে কোস্টগার্ড। পরে বিষটি আমাদের জানালে আমরা ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পাই। আটক হওয়া দুই জেলেকে তিন হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়। বাকি জেলেরা পালিয়ে যায়৷ জব্দ হওয়া এসব হাঙরকে নষ্ট করা হবে।  

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa