ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

জাতীয়

পার্বত্যঞ্চলে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে: বীর বাহাদুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
পার্বত্যঞ্চলে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে: বীর বাহাদুর

বান্দরবান: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পার্বত্যঞ্চলে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পার্বত্য এলাকায় সড়ক যোগাযোগ, শিক্ষা ব্যবস্থা, চিকিৎসাক্ষেত্রসহ নানামুখী উন্নয়ন চলমান রয়েছে।

শনিবার (০১ জানুয়ারি) সকালে একদিনের সফরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বান্দরবানের আলীকদম উপজেলা সফরে গিয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের  বাস্তবায়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন শেষে আলীকদম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখতে গিয়ে এমন মন্তব্য করেন।  

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, পার্বত্য শান্তি চুক্তির ফলে পার্বত্য এলাকায় সর্বত্র শান্তি বিরাজ করছে আর বর্তমান আওয়ামী লীগ সরকার পার্বত্য এলাকার উন্নয়ন ও শান্তির ধারা অব্যাহত রেখেছে।

মন্ত্রী বলেন, সরকার পার্বত্য এলাকার জন্য অনেক প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে আর এই প্রকল্পগুলো যাতে সঠিকভাবে বাস্তবায়ন হয় এজন্য জন্য সবাইকে সহযোগিতা করতে হবে।

সকালে আলীকদম পৌঁছেই পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ৫০ লাখ টাকা ব্যয়ে আলীকদম কিন্ডার গার্টেন স্কুল ভবনের উদ্বোধন, ৩৫ লাখ টাকা ব্যয়ে নয়াপাড়া ছিদ্দিকিয়া দাখিল মাদরাসার ভবন উদ্বোধন এবং ৪০ লাখ টাকা ব্যয়ে আলীকদম কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, পরে কিন্ডার গার্টেন স্কুল এর শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই তুলে দেন মন্ত্রী।

এসময় বান্দরবানের অতিরিক্তি পুলিশ সুপার মো. রেজা সরোয়ার,পার্বত্য জেলা পরিষদের সদস্য দুংড়ি মং মারমা,আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রবীর কুমার রায়,আলীকদম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর আরিব মাহমুদ,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ আলীকদম উপজেলার বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa