ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

পাহাড় কাটায় ভেকু চালককে লাখ টাকা জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
পাহাড় কাটায় ভেকু চালককে লাখ টাকা জরিমানা

মৌলভীবাজার: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় পাহাড় কাটার অপরাধে রাব্বি মিয়া নামে এক ভেকু চালককে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (০২ জানুয়ারি) সকালে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বড়লেখা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসেন।

এর আগে শনিবার (০১ জানুয়ারি) বিকেলে উপজেলার নিজবাহাদুরপুর ইউপির হলদিরপার এলাকায় এ অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জাহাঙ্গীর হোসেন।  

আদালত সূত্রে জানা গেছে, উপজেলার নিজবাহাদুরপুর ইউপির হলদিরপার এলাকায় পাহাড় কাটা চলছে, এমন খবর পেয়ে সেখানে অভিযান চালান উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসেন। এ সময় তিনি পাহাড় কাটার সত্যতা পান। পরে সেখান থেকে তিনি একটি এক্সকাভেটর জব্দ করেন। পরে এক্সকাভেটরটির চালক রাব্বি মিয়াকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।  

ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসেন জানান, যারাই পাহাড়-টিলা কেটে পরিবেশের ক্ষতি করছেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
বিবিবি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa