ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

ভারতের সঙ্গে নৌপথগুলো সচল করতে চায় সরকার: পররাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
ভারতের সঙ্গে নৌপথগুলো সচল করতে চায় সরকার: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট: সরকার ভারতের সঙ্গে নৌপথগুলো সচল করে যোগাযোগ স্থাপন করতে চায় উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন বলেছেন, এনিয়ে ভারতের সঙ্গে কথাবার্তা চলছে।

তিনি বলেন, নদীপথে পণ্য আনা-নেওয়া সহজ, খরচও কম।

একসময় সিলেট থেকে সরাসরি কলকাতা ও দিল্লিতে নৌপথে পণ্য আনা-নেওয়া হতো।

শনিবার (১ জানুয়ারি) নগর ভবন প্রাঙ্গনে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ২৭টি ওয়ার্ডে শীতার্থদের জন্য ১১ হাজার ৭০টি কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, সড়ক পথ, রেল পথ এবং আকাশ পথের উন্নয়নের পাশাপাশি বিনিয়োগ বান্ধব অবকাঠামো নির্মাণ করতে পারলে সিলেটকে দেশের অর্থনীতির একটি গুরুত্বপূর্ণ অঞ্চল হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব। দল মতের ঊর্ধ্বে উঠে সিলেটের উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে।

সিলেটবাসীকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা তিনি আরও বলেন, সামাজিক নিরাপত্তা সংক্রান্ত কর্মসূচিতে সরকার এক লাখ ৩০০ হাজার কোটি টাকার বাজেট বাস্তবায়ন করছে। যা চলতি অর্থবছরের মোট বাজেটের ৩ দশমিক ১১ শতাংশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে সামাজিক নিরাপত্তা সেবা উপকারভোগীদের কাছে পৌঁছানো হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই তহবিল থেকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের মাধ্যমে সিসিককে নগদ ১০ লাখ টাকা দেওয়া হয়েছে।
 
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট মহানগরে ২ হাজারেরও বেশি বস্তি রয়েছে। এসব এলাকায় স্বল্প আয়ের মানুষের বসাবাস দিনে দিনে বাড়ছে। এ কারণে সামাজিক নিরাপত্তা সংক্রান্ত কর্মসূচির আওতায় মহানগর এলাকায় আরও বেশি বরাদ্দ দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।
 
অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন সিসিক কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলরদের উপস্থিতিতে ২৭ ওয়ার্ডের উপকারভোগীদের হাতে কম্বল তুলে দেন।
 
পরে নগর ভবনের সম্মেলন কক্ষে মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে সিলেট সিটি করপোরেশনের উন্নয়ন বিষয়ক মতবিনিয় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী।    

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এনইউ/এমএমজেড  

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa