ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

এসএসসি পাস সেই হান্নানকে সংবর্ধনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
এসএসসি পাস সেই হান্নানকে সংবর্ধনা

চাঁপাইনবাবগঞ্জ: ৫৪ বছর বয়সে এসএসসি পাস করা আব্দুল হান্নানকে সংবর্ধনা দিয়েছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা প্রশাসন।

রোববার (২ জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ সংবর্ধনা দেওয়া হয়।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে চাঁপাইনবাবগঞ্জ ১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল আব্দুল হান্নানকে ক্রেস্ট উপহার দেন।

এ সময় শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম।

পরে সমাজসেবা কার্যালয় উপজেলায় বিভিন্ন সেক্টরের সফল উদ্যোক্তা, ভিক্ষুকদের পুনর্বাসনের পর সফল পুনর্বাসিত ভিক্ষুক, জাতীয় পর্যায়ে বির্তকে ভালো ফলাফলকারীদের ক্রেস্ট দেওয়া হয়। পাশাপাশি শিবগঞ্জ উপজেলাকে শতভাগ বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাপ্রাপ্ত উপজেলা হিসেবে উদ্বোধন করা হয়। শেষে উপজেলার ৬ জনকে সুদমুক্ত লোন হিসেবে ৪ লাখ টাকা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে এসএসসি পাস করা আব্দুল হান্নান ক্রেস্ট পেয়ে আনন্দে আপ্লুত হয়ে পড়েন। তিনি এক প্রতিক্রিয়ায় জানান, সর্বপ্রথম বাংলানিউজ ও সমকালে এ সংবাদটি প্রকাশ হওয়ায় তিনি কৃতজ্ঞ। সেসঙ্গে কৃতজ্ঞতা প্রকাশ করেন, সমাজসেবা কার্যালয়, উপজেলা প্রশাসন, এলাকাবাসী যারা তাকে উৎসাহ যুগিয়েছে এবং তার শিক্ষকদের প্রতি।

আর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি এ সংবর্ধনাকে অনুকরণীয় ও অনুসরণীয় উদাহরণ হিসেবে তার মনোভাব ব্যক্ত করে জানান, আব্দুল হান্নানকে দেখে সমাজের অন্যরাও লেখাপড়ায় যেন উৎসাহ পায় সেজন্যই আজ তাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হচ্ছে।

জানা যায়, ৫৪ বছর বয়সে আব্দুল হান্নান নামে এক কৃষক তেলকুপি জামিলা স্বরণি ভকেশনাল স্কুল থেকে কারিগরী বোর্ডের অধিনে চলতি বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্বের সঙ্গে ৪.১১ পেয়ে উত্তীর্ণ হন। এ নিয়ে একটি সংবাদ প্রকাশের পর তাকে সংবর্ধনা দেয় উপজেলা প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa