ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

বঙ্গবন্ধুর ছবি আঁকাই যার নেশা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
বঙ্গবন্ধুর ছবি আঁকাই যার নেশা বঙ্গবন্ধুর ছবি হাতে বাপ্পা। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার সবুজবাগ এলাকার বাংলাদেশ পুলিশের সাব ইন্সপেক্টর বাবুল ব্যানার্জীর ছেলে বাপ্পা ব্যানার্জী (১৩)। সরকারি নলছিটি মার্চেন্টস্ মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র সে।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি আঁকা এখন তার নেশা। সময় পেলেই রং তুলি আর পেন্সিল দিয়ে ছবি আঁকতে বসে পড়ে। জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনাদর্শ অন্তরে ধারণ করে বলেই সে বঙ্গবন্ধুর ছবি আঁকতে ভালোবাসে। আর সেই ভালোবাসা থেকে মুজিব শতবর্ষে এঁকেছে জাতির পিতার নানা আঙ্গিকের ছবি।  

এ বিষয়ে বাপ্পা ব্যানার্জী বলে, আমি ছোট থেকেই ছবি আঁকতে ভালোবাসি। ছবি আঁকা আমার পেশা নয়, নেশা হয়ে গেছে। আর বঙ্গবন্ধুকে ভালোবেসে আমি তার ছবি আঁকা শুরু করি। বঙ্গবন্ধুকে ধারণ করে বঙ্গবন্ধুর গৌরবোজ্জ্বল চেতনা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতেই আমার এই প্রচেষ্টা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন একটা স্বাধীন বাংলাদেশের, একটা স্বনির্ভর বাংলাদেশের। তাই তাকে ভালোবেসে আমার ছবি আঁকা। আমি বড় হয়ে একজন চিত্র শিল্পী হতে চাই।  

বাপ্পার মা শিপ্রা ব্যানার্জী বলেন, আমার ছেলে নানা প্রতিভার অধিকারী হলেও সে বঙ্গবন্ধুর ছবি আঁকতে সবচেয়ে বেশি ভালোবাসে। বঙ্গবন্ধুর জীবনাদর্শ তার কাছে সেরা। আমরা তাকে নিয়ে গর্ববোধ করি। তার আঁকা অধিকাংশ ছবিই বঙ্গবন্ধুকে নিয়ে।     

তার প্রাইভেট শিক্ষক মশিউর রহমান জানান, এই প্রতিভা দেখে আমরা আপ্লুত হই। ছবি আঁকা সত্যিই অনেক প্রতিভার ব্যাপার। আমরা তার এই প্রতিভাকে সাধুবাদ জানাই। দোয়া করি সে যেন অনেক বড় শিল্পী হতে পারে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa