ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

দুই জেলায় সেনা প্রধানের শীতবস্ত্র-ওষুধ বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
দুই জেলায় সেনা প্রধানের শীতবস্ত্র-ওষুধ বিতরণ ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুরে শীতবস্ত্র বিতরণ করছেন সেনা প্রধান জেনারেল শফিউদ্দিন

ঢাকা: হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় অসহায় ও দুস্থ জনগণের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং ব্রাহ্মণবাড়িয়ায় সেনাবাহিনী পরিচালিত বিনামূল্যের চিকিৎসা সহায়তা ক্যাম্প পরিদর্শন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, রোববার (২ জানুয়ারি)  ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর এলাকায়  ৪০০ জন স্থানীয় গরীব-দুস্থের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন তিনি।

এছাড়া স্থানীয় অসহায় মানুষদের জন্য কুমিল্লা সেনানিবাসের ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্স কর্তৃক পরিচালিত চলমান বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের কার্যক্রমও পরিদর্শন করেন।

কুমিল্লা সেনানিবাসের বিশেষজ্ঞ দল দিনব্যাপী মেডিক্যাল ক্যাম্পেইনের মাধ্যমে প্রায় ১ হাজার অসহায় মানুষকে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ওষুধ বিতরণ করেন।

আইএসপিআর জানায়, পরির্দশনকালে জেনারেল এসএম শফিউদ্দিন বলেন, ভবিষ্যতেও বাংলাদেশ সেনাবাহিনীর এ ধরনের জনসেবামূলক কর্মকাণ্ড অব্যাহত থাকবে।

এ সময় সামরিক ও অসামরিক কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা সেখানে উপস্থিত ছিলেন। সেনাবাহিনী প্রধান শাহবাজপুর এসে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি এবং কুমিল্লা এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন।

হবিগঞ্জের শিবপাশায় হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করছেন সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন

এর আগে, সকালে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ১৭ পদাতিক ডিভিশন ও সিলেট অঞ্চল পরিদর্শনকালে হবিগঞ্জ জেলার আজমেরীগঞ্জের  শিবপাশা এলাকায় হতদরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

এ সময় সেনা প্রধানের সঙ্গে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি এবং সিলেট এরিয়া কমান্ডার মেজর জেনারেল হামিদুল হকসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আইএসপিআর আরও জানায়, সেনাবাহিনী প্রধানের দিক-নির্দেশনায় অতীতের ন্যায় এ বছরও বাংলাদেশ সেনাবাহিনী শীত মৌসুমে বিভিন্ন এলাকার অসহায় ও দুস্থ মানুষদের মাঝে শীতবস্ত্র ও ত্রাণ বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানসহ নানাবিদ জনসেবামূলক কাজ পরিচালনা করছে।

সেনাবাহিনীর এ ধরনের জনসেবামূলক কার্যক্রম দুস্থ ও অসহায় মানুষদের শীতের প্রকোপ থেকে রক্ষা করতে বিশেষ ভূমিকা রাখছে।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
এমইউএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa