ঢাকা, রবিবার, ২১ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

এলডিসি উত্তরণে বাংলাদেশকে অভিনন্দন সামান্থা পাওয়ারের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
এলডিসি উত্তরণে বাংলাদেশকে অভিনন্দন সামান্থা পাওয়ারের

ঢাকা: যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ইউএসএআইডি) অ্যাডমিনিস্ট্রেটর সামান্থা পাওয়ার স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উত্তরণের জন্য বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানিয়েছেন।

রোববার (২ জানুয়ারি) এক ভিডিও বার্তায় তিনি অভিনন্দন জানান।

ভিডিও বার্তায় সামান্থা পাওয়ার বলেন, বাংলাদেশ মধ্যম আয়ের দেশের মর্যাদার ঐতিহাসিক মাইলফলক উদযাপনের এ মাহেন্দ্রক্ষণে ইউএসএআইডি’র তরফে বাংলাদেশিদের অভিনন্দন জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

তিনি বলেন, ৫০ বছর আগে স্বাধীনতার পর থেকে আপনাদের জনগণের জীবনযাত্রার উন্নতি সাধনে এবং প্রবৃদ্ধির সুযোগ উন্মোচনে বাংলাদেশের অংশীদার হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত। আমরা যখন এ অসাধারণ অগ্রগতির দিকে তাকাই, তখন আমরা দেখতে পাই- বাংলাদেশ সফল হয়েছে। কারণ এটি সে সব চাহিদার ওপর দৃষ্টি নিবদ্ধ করেছিল, যাকে কবি কাজী নজরুল ইসলাম ‘ভগ্ন হৃদয়’ বলেছেন।

সামান্থা পাওয়ার বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের কৃষকদের দারিদ্র্য নিরসন, নারীদের ক্ষমতায়ন, জনগণের স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিতে একযোগে কাজ করছে। এতে সফলতাও এসেছে।  

আগামী দিনে দুই দেশ একযোগে কাজ করে যাবে বলে প্রত্যাশা করেন তিনি।

বাংলাদেশ সময়: ০০৩৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
টি আর/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa