ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লঞ্চে অগ্নিকাণ্ড: দগ্ধ আরেকজনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
লঞ্চে অগ্নিকাণ্ড: দগ্ধ আরেকজনের মৃত্যু

ঢাকা: ঝালকাঠির লঞ্চে আগুনের ঘটনায় রাসেল শেখ (৩৮) নামে আরও একজন মারা গেছেন। এ ঘটনায় দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এই পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) বেলা ১১টার দিকে মৃত্যু হয় তার। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ইনস্টিটউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

ডা. সামন্ত জানান, রাসেলের শ্বাসনালীসহ ১৮ শতাংশ দগ্ধ হয়েছিল। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন থাকার পর আজ তার মৃত্যু হয়েছে। এই ঘটনায় আরও ২জনকে আইসিইতে রাখা হয়েছে। আর সব মিলিয়ে ভর্তি রয়েছে ১২জন।

এর আগে গত বুধবার সন্ধ্যা আইসিইউতে মৃত্যু হয় শাহিনুর খাতুন স্বপ্না (৪০) নামে এক নারীর। আর ঘটনার পরদিন রাতে ইনস্টিটিউটে চিকিৎসাধীন মারা যায় হাবিব খান (৪৫) নামে এক একজন মারা যায়।

এছাড়া ২৯ ডিসেম্বর সন্ধ্যায় তামিম নামে এক শিশু মারা যায়। এই পর্যন্ত লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ হয়ে রাসেলসহ মোট চারজন শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে মারা গেল।

রাসেলের ভাই মুন্না শেখ জানায়, তাদের মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার নোওয়াপাড়া গ্রামে। বাবার নাম মৃত গাফফার শেখ। বর্তমানে সবুজবাগ মাদারটেক চৌরাস্তায় থাকেন। রাসেল বেকারির মালামাল বহনকারী ভ্যানগাড়ি চালাতো।

মুন্না আরও জানায়, রাসেল তার পরিবারের ৯ জন সদস্য নিয়ে বেড়াতে যাচ্ছিলেন বরগুনা সদরে এক আত্মীয়ের বাসায়। লঞ্চে অগ্নিকাণ্ডের পর রাসেলের স্ত্রী পুতুল (৩২) ও রাসেলের শ্যালক কালু (২৮) ও রবিন (১৬) তারা দগ্ধ অবস্থায় বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

রাসেলের শাশুড়ি মনোয়ারা বেগম (৭০), কালুর স্ত্রী রুমা আক্তার (২০) তার মেয়ে অহনা (৫) ঘটনাস্থলে মারা যায়। কিন্তু রাসেলের দুই ছেলে ইমন (৮) ও জীবনের (১২) মরদেহ এখনো পাওয়া যায়নি।

এর আগে গত ২৩ ডিসেম্বর দিনগত রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চটিতে পোনাবালিয়া ইউনিয়নের দেউরী এলাকার সুগন্ধা নদীতে বিস্ফোরণের পর আগুন ধরে যায়। এতে এখন পর্যন্ত ৪১ জনের প্রাণহানি হয়েছে। নিখোঁজ রয়েছেন শতাধিক।

বাংলাদেশ সময়: ১৩০১০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এজেডএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।