ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

জাতীয়

সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকি, থানায় জিডি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকি, থানায় জিডি

বরগুনা: দখলদারদের বিরুদ্ধে সংবাদ প্রচার করায় সাংবাদিককে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছে অভিযুক্তরা। এবিষয়ে তালতলী থানায় সাধারণ সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই সাংবাদিক।

 

ভুক্তভোগী সাংবাদিক বরিশালের একটি আঞ্চলিক পত্রিকায় বরগুনা জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

জানা যায়, ২০২১ সালের জুলাইয়ে আদালতের নির্দেশ অমান্য করে বরগুনার তালতলী উপজেলার ছোটবগী ইউনিয়নের পশ্চিম গাবতলী গ্রামে একটি চক্রের বিরুদ্ধে জোরপুর্বজ জমি দখলের অভিযোগ ওঠে। বিষয়টির সত্যতা পেলে 'আদালতের নির্দেশ উপেক্ষা করে রাতের আঁধারে ঘর নির্মাণের অভিযোগ' শিরোনামে সংবাদ প্রচার করেন ওই সাংবাদিক । এরপর থেকেই তার পরিবারকে বিভিন্নভাবে হুমকি ধামকি দিয়ে আসছে অভিযুক্ত বারেক কাজী (৪৫), নাসির ফকির (৫০)।

সাংবাদিক সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান,  তালতলীর ছোটবগী মৌজার বি.এস ১০৭ খতিয়ানভুক্ত ১৯৪৩ নং দাগের  পূর্ব পাশে জমি ক্রয়সূত্রে দুইজনই  মালিক বলে দাবি করেন। এই জমি নিয়ে দুইপক্ষের মধ্যে মামলা চলমান রয়েছে। মামলা বিচারাধীন থাকা অবস্থায় একই এলাকার মো. আফরোজা রানী (৪০) স্বামী আজিজ খন্দকার,ভাড়াটে সন্ত্রাসী বারেক কাজী ও তাদের সহযোগীরা আদালতের ১৪৪ ধারার আদেশ উপেক্ষা করে জমি দখল করেন। আমি সরেজমিনে গিয়ে বিষয়টির সত্যতা পেয়ে সংবাদ প্রচার করি। এরপর থেকেই অপরিচিত নম্বর থেকে আমাকে হুমকি ধামকি দিচ্ছে। গত ডিসেম্বরের শেষের দিকে ভাড়াটে সন্ত্রাসী বারেক কাজী আফরোজা রানীর পরামর্শে আমাকে প্রাণনাশের হুমকি দিয়েছে প্রকাশ্যে। আমি জীবনের নিরাপত্তার তালতলী থানায় জিডি করেছি।

এ বিষয়ে বরগুনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইমরান হোসেন টিটু বাংলানিউজকে বলেন, সংবাদ প্রচার করে যদি তাকে হত্যার হুমকি পেতে হয়। এটা কোনোভাবেই মানা যায় না। এ বিষয়ে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

তালতলী থানার অফিসার্স ইনচার্জ কাজী সাখওয়াত হোসেন তপু বলেন, সাংবাদিক সাইফুল থানায় এসে জিডি করেছেন। আমরা বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।  

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa