ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

‘সেবা দিতে না পারলে, নৌ সেক্টরে থাকা যাবে না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
‘সেবা দিতে না পারলে, নৌ সেক্টরে থাকা যাবে না’

ঢাকা: ঝালকাঠিতে এম ভি অভিযান-১০ লঞ্চে আগুনে আহতদের চিকিৎসার খোঁজ নিতে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

সোমবার (৩জানুয়ারি) সকালে দগ্ধদের দেখতে যান তিনি।

এসময় মন্ত্রী বলেন, আমাদের অবশ্যই যাত্রী বান্ধব ও নিরাপদ সেবা দিতে হবে। যারা সেবা দিতে পারবে না, তারা এই সেক্টরে থাকতে পারবে না।

তিনি আরও বলেন, আগেও অনেক ঘটনা ঘটেছে, যেটা তাৎক্ষণিকভাবে পদক্ষেপ নিয়েছি। মেরিন কোর্টে সর্বোচ্চ সাজা পাঁচ বছর। এই যে আইনের দ্বারা আমরা আটকানো আছি, এই জায়গাটাতে আমাদের আরও কাজ করতে হবে। আমরা কাজ করছি।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, নৌ বিশৃঙ্খলায় বিচার হচ্ছে। আমাদের তো আইন দিয়ে চলতে হয়। মেরিন কোর্টে যেভাবে আছে, সেভাবেই কিন্তু বিচারটা হচ্ছে। এবং অনেক মামলা চলমান আছে।

প্রতিমন্ত্রী বলেন, আমরা যারা অথরিটি আছি, আমাদের দুর্বলতা আছে। মালিকসহ যারা এর সঙ্গে সংশ্লিষ্ট আছেন তাদেরও দুর্বলতা আছে। এই দুর্বলতা কাটিয়ে ওঠা আমাদের একটি চ্যালেঞ্জ।

মন্ত্রী বলেন, ধীরে ধীরে দুর্ঘটনা কমে যাচ্ছে। বাংলাদেশে আগুনে পুড়ে যাওয়া জলযান এটাই প্রথম। এভাবে কখনো পড়ে নাই। বা পুড়ে যাওয়ার কথা না। আমাদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রিপোর্ট আসলেই আমরা জানতে পারব এর মূল কারণ কি।

এছাড়া ওই ঘটনায় উদ্ধার অভিযান এখনও চলমান আছে বলেও জানান মন্ত্রী।

এসময় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন, পরিচালক ডা. আবুল কালাম এবং বিআইডব্লিউটিএ'র চেয়ারম‍্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এজেডএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa