ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

জাতীয়

ঢাকা-মাওয়া মহাসড়কে ডাকাতিতে জড়িত ৮ জন গ্রেফতার

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
ঢাকা-মাওয়া মহাসড়কে ডাকাতিতে জড়িত ৮ জন গ্রেফতার

কেরানীগঞ্জ (ঢাকা): ঢাকা-মাওয়া মহাসড়কের রাতের আতঙ্ক আন্তঃজেলা ডাকাত দলের আট সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিপুল দেশীয় অস্ত্র ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়েছে।

 

স্বশস্ত্র ডাকাত দলটি ঢাকা-মাওয়া মহাসড়কসহ আশেপাশের বিভিন্ন রাস্তায় দীর্ঘদিন ধরে রাতের গাড়ি থামিয়ে যাত্রীদের সবকিছু লুটে নিত।  

অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দিন কবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গত ১৩ ডিসেম্বর রাত দেড়টার দিকে সুমন আলী নামে এক ব্যক্তি প্রাইভেটকারে করে মুন্সীগঞ্জ থেকে ঢাকা যাচ্ছিলেন। পথে একদল অস্ত্রধারী ডাকাত গাড়িটি থামিয়ে ভাঙচুর করে এবং যাত্রীদের কাছে থাকা নগদ টাকা, মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় মামলা করা হয়। এর পরিপ্রেক্ষিতে ঢাকা জেলা পুলিশ সুপারের নির্দেশে ঢাকা জেলা ও ডিবি দক্ষিণ ঢাকা জেলার নেতৃত্বে গঠিত একটি টিম মামলার রহস্য উদঘাটনে কার্যক্রম শুরু করে। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় ঢাকা মহানগর, নারায়ণগঞ্জ, কুমিল্লা এবং গাজীপুর থেকে আব্দুল মোতালেব, রুবেল বেপারী, ছোট রুবেল, ইয়াকুব, রানা, সোহাগ, মনির ও জুয়েলকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা এ মামলার ঘটনা ছাড়া আরও একাধিক ডাকাতির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। ডাকাত দলটি গত ২ সেপ্টেম্বর ঢাকা-মাওয়া মহাসড়কের কেরানীগঞ্জ অংশে এক প্রবাসীর গাড়ি থামিয়ে বৈদেশিক মুদ্রাসহ মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেয়। একই দলটি গত ১৩ জুন অপর এক ব্যক্তির গাড়ি থামিয়ে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।  

তাদের বিরুদ্ধে বাংলাদেশের বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।  

দলের পলাতক অন্য সদস্যদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa