ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

১০ জানুয়ারি টুঙ্গিপাড়ায় মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
১০ জানুয়ারি টুঙ্গিপাড়ায় মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠান

গোপালগঞ্জ: আগামী ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিব জন্মশতবার্ষিকীর সমাপনী অনুষ্ঠান টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হবে।  

এ উপলক্ষে টুঙ্গিপাড়ায় আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আগমন ও মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠানের জন্য গণপূর্ত অধিদপ্তরের প্রস্তুতিমূলক কাজের অগ্রগতি দেখতে টুঙ্গিপাড়ায় এসেছেন  গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার।  

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের শোভাবর্ধন ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হচ্ছে। এছাড়া বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিব জন্মশতবার্ষিকীর সমাপনী অনুষ্ঠানের জন্য সমাধি সৌধ সংলগ্ন মাঠে বিশালাকৃতির প্যান্ডেল ও মঞ্চ নির্মাণ করছে গণপূর্ত অধিদপ্তর।

সোমবার (৩ জানুয়ারি) দুপুরে এসব কাজের অগ্রগতি পরিদর্শন করেন গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার।

এসময় গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার, গোপালগঞ্জ গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কাজী মো. আবু হানিফ, গণপূর্ত সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মশিউর রহমান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার দেব, গণপূর্ত (ইএম) বিভাগের নির্বাহী প্রকৌশলী কাশেফ মো. আমিনুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম হেদায়েতুল ইসলাম, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপবিভাগীয় প্রকৌশলী দীপক চন্দ্র শীল, উপবিভাগীয় প্রকৌশলী (ইএম) তন্ময় কর্মকারসহ অনেকে উপস্থিত ছিলেন।

গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার বলেন, আশা করি, ১০ জানুয়ারি টুঙ্গিপাড়ায় একটি সুন্দর অনুষ্ঠান হবে। এর জন্য যা যা করণীয় তা করা হবে।  

এর আগে, সচিব ও প্রধান প্রকৌশলী আলাদাভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তারা ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa