ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

তীব্র শীতে গাবতলীতে যাত্রী সংকট

জি এম মুজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
তীব্র শীতে গাবতলীতে যাত্রী সংকট

ঢাকা: হঠাৎ সারাদেশে তীব্র শীত পড়ার কারণে বাস টার্মিনালগুলোতে যাত্রী সংকট দেখা দিয়েছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে সরেজমিনে গিয়ে দেখা গেছে এমন চিত্র।

৪০ সিটের গাড়িতে কোনো কোনো সময় ৫/৭ সিটের বেশি যাত্রী মিলছে না। এর পরিপ্রেক্ষিতে বাস কর্তৃপক্ষ সিডিউল কিছুটা চেঞ্জ করতে বাধ্য হচ্ছে। তাতে যাত্রীদের কিছুটা ভোগান্তির শিকার হতে হচ্ছে।

হানিফ পরিবহনের ম্যানেজার জাকির মল্লিক বাংলানিউজকে বলেন, কয়দিন যাবৎ তীব্র শীত পড়ার কারণে ও করোনার নতুন ধরন ওমিক্রনকে নিয়ে যাত্রীদের ভেতরে কিছুটা ভয় কাজ করছে। তার জন্য বিশেষ প্রয়োজন ছাড়া কেউ কোনোদিক যাতায়াত করছেন না।

এসপি গোল্ডেনের যাত্রী অসিম বিশ্বাস বাংলানিউজকে বলেন, সকাল ৯টা ৪৫ মিনিটের গাড়ির টিকিট নিয়েছিলাম, সাড়ে ১০টা বাজে ফেরত দিয়ে গেলাম। যশোরের খাজুরা যাব। গাড়িতে উঠে দেখি আমি একাই এ গাড়ির যাত্রী। তাই টিকিট ফেরত দিয়ে গেলাম। এ গাড়িতে বসে থাকলে আমার আর বাড়ি যাওয়া হবে না।

ঢাকা-টু-বরিশাল রুটের হানিফ পরিবহনের ম্যানেজার কুরবান আলী বাংলানিউজকে বলেন, সকাল থেকে দুটি গাড়ি ছাড়তে পেরেছি। ৪০ সিটের দুই গাড়িতে মোট ২৮/২৯ জন যাত্রী দিয়ে ছাড়তে হয়েছে। তার বেশি টিকিট বিক্রি করা সম্ভব হচ্ছে না।

এসপি গোল্ডেনের টিকিট মাস্টার মোহাম্মদ মেহেদী জামান বাংলানিউজকে বলেন, সকাল থেকে ঢাকা থেকে সাতক্ষীরা রুটে দুটি গাড়ি ছাড়তে পেরেছি। যাত্রী সংকটের কারণে সকাল সাড়ে ৯টার গাড়ির সিডিউল চেঞ্জ করতে বাধ্য হয়েছি। কারণ ৪০ সিটের গাড়িতে যাত্রী পেয়েছি মাত্র ১২ জন। হঠাৎ শীত বেশি পড়ায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।  

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
জিএমএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa