ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

কুড়িগ্রামে দেশীয় অস্ত্রসহ ভারতীয় যুবক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
কুড়িগ্রামে দেশীয় অস্ত্রসহ ভারতীয় যুবক আটক

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত দিয়ে দেশীয় অস্ত্রসহ বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে আনারুল শেখ (২২) নামে এক ভারতীয় যুবককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়েছেন হরেকৃষ্ণ চন্দ্র রায় নামে এক বাংলাদেশি।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে আটক ভারতীয় যুবককে মামলা দিয়ে কুড়িগ্রাম জেল হাজতে পাঠানো হয়েছে। এর আগে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বাদী হয়ে তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করার অপরাধে পৃথক দুটি মামলা করে।

সোমবার (৩ জানুয়ারি) দিনগত রাত ১০টার দিকে আন্তজার্তিক সীমান্ত পিলার ৯৪২ এর পাশে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে উপজেলার কাশিপুর ইউনিয়নের সীমান্তবর্তী গংগাহাট আজোয়াটারি এলাকা থেকে তাকে আটক করা হয়। আনারুল শেখ ভারতের কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার সেউটি-২ গ্রামের সাইফুল ইসলামের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ভারতীয় নাগরিক আনারুল অস্ত্রসহ বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশ করে সন্দেহজনকভাবে ঘোরাঘুরির সময় স্থানীয় সীমান্তবাসীরা চোর সন্দেহে তাকে আটক করতে গেলে হাতে ধারালো অস্ত্র দেখতে পায়। পরে স্থানীয় কয়েকজন মিলে তাকে আটক করে। এ সময় তার ধারালো অস্ত্রের আঘাতে হরেকৃষ্ণ চন্দ্র রায় মারাত্মক আহত হলে তাকে রাতেই ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব কুমার রায় বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, রাতে সীমান্তবর্তী এলাকার লোকজন এক ভারতীয় নাগরিককে দেশীয় অস্ত্রসহ আটক করে পুলিশে সোপর্দ করেছে। পরে মঙ্গলবার সকালে কাশিপুর ক্যাম্পের বিজিবি বাদী হয়ে তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করার অপরাধে পৃথক দুটি মামলা করেছে। এরপর কারাগারের মাধ্যমে আটক যুবককে দুপুরে কুড়িগ্রাম জেল হাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ৪ জানুয়ারি, ২০২২
এফইএসিএমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa