ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

বিশ্ব আবারও করোনায় পর্যুদস্ত, আমাদের সতর্ক হতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
বিশ্ব আবারও করোনায় পর্যুদস্ত, আমাদের সতর্ক হতে হবে

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আজকে আমরা এমন একটি সময় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছি, যখন সারা বিশ্ব করোনা অতিমারিতে পর্যুদস্ত। কোথায় করোনার তৃতীয় আবার কোথাও ও চতুর্থ ঢেউ চলছে।

লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছে এই ভাইরাসে।  

গত একদিনে সারা বিশ্বে প্রায় ৩০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং নতুন যে ভ্যারিয়েন্ট ওমিক্রন সেটিও ইতোমধ্যে আমাদের দেশে শনাক্ত হয়েছে।  

কাজেই আমাদের এখন অত্যন্ত সতর্ক হওয়ার সময়। মনে রাখতে হবে গত বছর যখন করোনা বেড়েছে, তখন চাঁদপুর বেশি আক্রান্ত জেলার মধ্যে একটি ছিল। আমরা তার পুনরাবৃত্তি চাই না।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা ছাত্রলীগের বর্ণাঢ্য আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আজকে যে সমাবেশ এটি করোনা পরিস্থিতির মধ্যে না হলেই ভাল হত। কিন্তু আমি এটাও বুঝি ছাত্রলীগ আমাদের আবেগ ও ভালোবাসার নাম। সে জন্য ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমরা সবাই একত্রিত হতে চেয়েছি। কিন্তু মনে রাখতে হবে, করোনা অতিমারির এ সময় নিজেদের, প্রিয়জনদের, সঙ্গী-সাথীদের এবং রাজনৈতিক কর্মী হিসেবে আমাদের এলাকার মানুষসহ দেশকে করোনামুক্ত রাখা ছাত্রলীগের প্রতিটি কর্মীর দায়িত্ব এবং কর্তব্য।

ছাত্রলীগকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, আগামী দুই বছর পরেই জাতীয় নির্বাচন। সে নির্বাচনকে সামনে রেখে দেশবিরোধী, স্বাধীনতাবিরোধী অপশক্তি আবার মাথা ছাড়া দিয়ে ওঠার অপচেষ্টা করছে। তারা এদেশের সুনাম ও সম্মান ক্ষুণ্ন করবার চেষ্টা করছে। তারা দেশকে অস্থিতিশীল করবার চেষ্টা করছে। আওয়ামী পরিবারসহ তাদের এই অপচেষ্টা শেখ হাসিনার নেতৃত্বে এদেশের প্রতিটি সাধারণ মানুষ ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াবে এটি আজকের এই দিনে আমাদের অঙ্গীকার। সেখানে ছাত্রলীগের রয়েছে বিশাল ভূমিকা।

দীপু মনি বলেন, নেত্রীর উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির কথা, অর্থাৎ তিনি দেশকে যে এগিয়ে নিয়ে যাচ্ছেন এবং বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় তার যে চেষ্টা, তার মানবিকতার যে নির্দশন সে সমস্ত কথা তোমরা মানুষের কাছে বাড়ি বাড়ি পৌঁছে দেবে। এটিও তোমাদের কাজ। আমি আশা করি আমরা সবাই মিলে এই কাজটি করব ইনশাআল্লাহ। আবারও শেখ হাসিনাকে জয়যুক্ত করে আমাদের এই উন্নয়ন ও অগ্রগতির ধারাকে অব্যাহত রেখে দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রূপান্তরিত করব। রুখে দেব সমস্ত চক্রান্ত ও ষড়যন্ত্র এবং স্বাধীনতাবিরোধীদের সব অপচেষ্টা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিন এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

বর্ণাঢ্য আয়োজনে জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমানসহ জেলা ছাত্রলীগের সাবেক নেতারা উপস্থিত ছিলেন।

জাতীয় সংগীত পরিবেশন, বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। একই সময় সব নেতাদের সঙ্গে নিয়ে জন্মদিনের কেক কাটেন শিক্ষামন্ত্রী এবং ছাত্রলীগের পক্ষ থেকে শিশু শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করেন। এর আগে ছাত্রলীগের নেতাকর্মীরা খণ্ড খণ্ডভাবে শোভাযাত্রা নিয়ে অনুষ্ঠানে যোগ দেয়।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa