ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

জাতীয়

রাজউকের ৯ জনের নামে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
রাজউকের ৯ জনের নামে দুদকের মামলা

ঢাকা: জালিয়াতির মাধ্যমে সরকারি সম্পত্তি আত্মসাতের অভিযোগে রাজউক কর্মকর্তা ও গোল্ডেন মনিরসহ নয় জনের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (০৪ জানুয়ারি) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

মামলার আসামিরা হলেন—রাজউকের অফিস সহায়ক (সাময়িক বরখাস্ত) মো. পারভেজ চৌধুরী, অটো কার সিলেকশনের প্রোপ্রাইট মো. মনির হোসেন ওরফে গোল্ডেন মনির, মোহাম্মদ আলী জিন্নাহ, রাজউকের অবসরপ্রাপ্ত সহকারী পরিচালক (এস্টেট ও ভূমি-১) মো. নাসির উদ্দিন শরীফ, রাজউকের  উপপরিচালক মো. দিদারুল আলম, রাজউকের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. আনোয়ার হোসেন, ঊর্ধ্বতন হিসাব সহকারী, নিরীক্ষা ও বাজেট শাখার এস এম তৌহিদুল ইসলাম এবং রাজউকের কার্য তদাককারী মান-২ এ মো. আলাউদ্দিন সরকার।

আসামিরা পারস্পরিক যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ২০১৭ সালে ১ ডিসেম্বর থেকে ২০১৯ সালের ১০ অক্টোবর পর্যন্ত বিভিন্ন সময়ে অফিস থেকে নিয়মানুযায়ী নথি মুভমেন্ট রেজিস্টারের মাধ্যমে প্রেরণ না করে, রাজউকের অফিস কক্ষে না রেখে এবং রেকর্ডরুমে না পাঠিয়ে সরকারি নথিপত্র কৌশলে সরিয়ে রাজউক এনেক্স ভবনের এ-৫১৪ নম্বর কক্ষে পাঠান এবং বিভিন্ন কর্মকর্তার সিল অবৈধভাবে তৈরি করে জাল জালিয়াতির মাধ্যমে বেআইনিভাবে ভূয়া নথি তৈরি ও লিজ দলিল সম্পাদন করে অসৎ উদ্দশ্যে সরকারি সম্পত্তি আত্মসাতের চেষ্টা করার অপরাধে দণ্ডবিধির ৪৬৭/৪৬৮/৪৭১/৪০৯/৫১১/১০৯ এবং দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) ধারায় একটি মামলা রুজু করা হয়েছে।

দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) ধারার অপরাধ সংঘটন করেছেন বিধায় দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকার সাবেক সহকারী পরিচালক মো. শফিউল্লাহ বর্তমানে উপপরিচালক, সজেকা, রাঙ্গামাটি বাদী হয়ে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১-এ মঙ্গলবার একটি মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa