ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

জাতীয়

বোয়ালমারীতে মাঠ থেকে কৃষককে অপহরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
বোয়ালমারীতে মাঠ থেকে কৃষককে অপহরণ প্রতীকী ছবি

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার গুনবহা ইউনিয়নের হরিহরনগর গ্রামে মারুফ শেখ (৫৫) নামে এক কৃষককে অপহরণের অভিযোগ পাওয়া গেছে।  

গুনবহা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে রাতের আঁধারে মাঠের মধ্য থেকে গভীর নলকূপ পাহারারত অবস্থায় তাকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগী পরিবারের।

খবর পেয়ে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল আলম মঙ্গলবার (৪ জানুয়ারী) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, দরিহরিনগর গ্রামের গোলাম কুদ্দুছ মোল্যার গভীর নলকুপ রয়েছে হরিহরনগর দক্ষিণ মাঠে। বাৎসরিক চুক্তিতে সেই নলকূপ চালাতো এবং পাহারা দিতো হরিহরনগর গ্রামের কৃষক মারুফ শেখ। সোমবার (৩ জানুয়ারি) দিনগত রাতে পাহারাররত অবস্থায় ঘরের দরজা ভেঙে কে বা কাহারা তাকে অপহরণ করে নিয়ে যায়। খোঁজাখুঁজি করে কোথাও তার সন্ধান পাওয়া যাচ্ছে না। গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনকে কেন্দ্র করে এ অপহরণের ঘটনা ঘটতে পারে ধারণা করা হচ্ছে।

অপহৃত মারুফ শেখের ভগ্নিপতি ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম বলেন, আমরা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাহেব মেম্বারের (সাবেক) দল করি। ওয়ার্ডের সাবেক সভাপতি মঞ্জু মেম্বারের (সাবেক) সঙ্গে আমাদের দ্বন্দ্ব আছে। এ বছর সাহেব মেম্বার এবং মঞ্জু মেম্বারের স্ত্রী নির্বাচন করে হেরে যায়। আলমগীর মোল্যা মেম্বার নির্বাচিত হয়। মঞ্জু মেম্বারের দলীয় লোক ওহাব মোল্যার ছেলে বাকির মোল্যা এ অপহরণের সঙ্গে জড়িত থাকতে পারেন। কারণ বাকির মোল্যারা এর আগেও আমাদের অনেক ক্ষতি করেছে।  

তবে সব অভিযোগ অস্বীকার করে মঞ্জু মেম্বার বলেন, বাকিয়ার মোল্যা আমার দলের লোক নয়।  

মারুফের অপহরণের বিষয়ে তিনি বলেন কীভাবে কী হয়েছে আল্লাহ ছাড়া কেউ বলতে পারে না। আমার জানা মতে মারুফের কোনো শত্রু ছিল না।     

এ ব্যাপারে ওসি মোহাম্মদ নুরুল আলম অপহরণের বিষয়টি স্বীকার করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তবে লিখিত কোনো অভিযোগ এখনও পাইনি। মেম্বার নির্বাচন নিয়ে দু’পক্ষের দ্বন্দ্বের বিষয়টি তারা বলেছেন। ইতোমধ্যে বিষয়টি তদন্ত শুরু হয়েছে। নির্বাচনের দ্বন্দ্বের বিষয়টি মাথায় রেখে এবং আরও কিছু বিষয়কে সামনে রেখে তদন্ত চলছে।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa