ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

ঢামেকে উপসর্গ নিয়ে ভর্তি রোগীর সংখ্যা বাড়ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
ঢামেকে উপসর্গ নিয়ে ভর্তি রোগীর সংখ্যা বাড়ছে ছবি: সংগৃহীত

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রতিদিনই করোনা রোগীর সংখ্যা বাড়ছে। বর্তমানে করোনা ও উপসর্গ নিয়ে ১২৮ জন রোগী ভর্তি আছেন।

এদের মধ্যে ২৪ জন করোনায় আক্রান্ত।

মঙ্গলবার (৪ জানুয়ারি) ঢামেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কয়েকদিন ধরে প্রতিদিনই করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৮ থেকে ১০ জন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। ২০২১ সালের শেষের দিকে করানো আক্রান্তের সংখ্যা কমে যাওয়ায় হাসপাতালের নতুন ভবনে আমরা পুনরায় মেডিসিন রোগী ভর্তি শুরু করি। শুধু নয় তলায় করোনা আক্রান্ত রোগীদের ভর্তি নেওয়া হতো।

যেহেতু এখন করোনা রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে, তাই আমরা আগের অবস্থানে ফিরে যাওয়ার চেষ্টা করছি। আপাতত ৮ তলায় আবারও করোনা আক্রান্তদের ভর্তির কার্যক্রম শুরু করা হচ্ছে। করোনা রোগীদের সংখ্যা যদি আরও বেড়ে যায় তাহলে আগের মতোই পুরো নতুন ভবন করোনা রোগীদের চিকিৎসার জন্য নেওয়া হবে।

ঢামেকের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. হাফিজ সরকার জানান, ঠান্ডা-কাশি রোগে আক্রান্ত হয়ে বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি হচ্ছেন। তবে এ পর্যন্ত উপসর্গ ও করোনা নিয়ে ১২৮ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে ২৪ জন করোনায় আক্রান্ত।

তিনি আরও জানান, ২০২১ সালের শেষের দিকে করোনা আক্রান্তের সংখ্যা কমে গিয়েছিল। প্রতিদিন রোগী ভর্তি হলেও সে সংখ্যা খুবই কম ছিল। তবে এ বছর দু-এক দিন ধরে ভর্তি রোগীর সংখ্যা কিছুটা বেড়েছে।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এজেডএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa