ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

রেল লাইনে বিকল ট্রাক, ধাক্কায় উল্টে গেল ট্রেনের ৫ বগি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
রেল লাইনে বিকল ট্রাক, ধাক্কায় উল্টে গেল ট্রেনের ৫ বগি ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুরের পার্বতীপুরে রেল লাইনে একটি বালু বোঝাই ড্রাম ট্রাক বিকল হয়ে যায়। সেটিতে দ্রুতগামী একটি ট্রেন ধাক্কা দেয়।

এতে করে ট্রাকটি দুমড়ে-মুচড়ে যায়। এ ঘটনায় ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হয়ে উল্টে গেছে।

বুধবার (৫ জানুয়ারি) ভোরে পার্বতীপুর উপজেলার মন্মথপুর রেলওয়ে স্টেশনের অদূরে যশাই রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

দিনাজপুর রেলওয়ে স্টেশন সুপার জিয়াউর রহমান জানান, দিনাজপুর থেকে বগুড়া হয়ে সান্তাহারগামী দোলনচাপা এক্সপ্রেস ট্রেনটি বুধবার সপ্তাহিক ছুটিতে ছিল। তাই ভোরে ট্রেনটি দিনাজপুর থেকে পার্বতীপুর রেলওয়ে স্টেশনের উদ্দেশ্যে যাচ্ছিল। একই সময় যশাই রেলক্রসিংয়ে একটি বালু বোঝাই ড্রাম ট্রাক বিকল হয়ে পড়ে। ঘন কুয়াশা থাকায় ট্রাকটি দেখা যায়নি। পরে ট্রেনটি বালুর ট্রাককে ধাক্কা দেয়। এতে ট্রেনের ইঞ্জিন ও ট্রাকটি দুমড়ে-মুচড়ে যায়। এ ঘটনায় ট্রেনের পেছনের ৫টি বগি উল্টে গেছে।

ট্রেন দুর্ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে লালমনিরহাট ডিভিশনাল ট্রাফিক সুপারকে, এ ঘটনায় আহত ট্রেন চালক  আব্দুর রাজ্জাককে রংপুর মেডিক্যালে নেওয়া হয়েছে। দুর্ঘটনার পর থেকে গেটম্যান মনিরুজ্জামান পলাতক রয়েছেন।

উদ্ধার কাজ চলছে এবং পার্বতীপুর থেকে পঞ্চগড়মুখী সব ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa